নুর সুপার শপ থেকে চাঁদা দাবি করলো চিহ্নিত সন্ত্রাসীরা, এ ঘটনায় থানায় অভিযোগ

সাইফুল ইসলাম,কক্সবাজার জার্নাল

কক্সবাজার পৌরসভার কালুর দোকানে নুর সুপার শপ থেকে চিহ্নিত সন্ত্রাসীরা প্রকাশ্যে চাঁদা দাবি করার অভিযোগ উঠেছে। চাঁদা দিতে অপরাগতা প্রকাশ করলে সন্ত্রাসীরা নুর সুপার শপের মালিক মো. রাসেলকে মারধরসহ প্রতিষ্ঠানে হামলা চালনোর চেষ্টা চালিয়েছে। এ সময় বাধা দিলে মালিক মোঃ রাসেলকে কিল, ঘুষি ও লাথিসহ নানাভাবে নাজাহাল করেছে। তাঁর শোর চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ ঘটনায় নুর সুপার শপ’এর মালিক মো. রাসেল বাদী হয়ে কক্সবাজার সদর মডেল এজাহার দায়ের করেন।

এজাহার সূত্রে জানা যায়, কক্সবাজার পৌরসভার কালুর দোকান এলাকার কুখ্যাত সন্ত্রাস, চাঁদাবাজ ও মাদক ব্যবসায়ী মোবারক হোসেন (প্রকাশ ইয়াবা মোবারক) ও আব্দুল কায়ুমের নেতৃত্বে একদল সন্ত্রাসী প্রকাশ্যে নুর সুপার শপ এর মালিক মো. রাসেল এর কাছ থেকে ৫/৬ মাস আগে থেকেই চাঁদা দাবি করে আসছিলো।

চাঁদা দিতে অস্বীকৃতি জানালে ২৬ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকেল ৪ টার দিকে চাঁদাবাজ ও ইয়াবা মোবারক ও আব্দুল কায়ুমের নেতৃত্বে একদল সন্ত্রাসী প্রকাশ্যে অস্ত্র, কিরিচ, চুরি, লোহার রড় ও কাঠের লাঠি নিয়া প্রতিষ্ঠানে এসে অকথ্য ভাষায় গালি গালাজ করে চাঁদা দেয়ার কথা বলে বিভিন্ন ধরণের হুমকি ধমকি দিয়ে থাকে। উক্ত সন্ত্রাসীরা পৌরসভার ৪নং ওয়ার্ড কালুর দোকান এলাকার মোঃ ইলিয়াছের ছেলে।

নুর সুপার শপ’র মালিক মোঃ রাসেল বলেন, আমি কালুর দোকান এলাকায় ব্যবসা করে আসছি প্রায় ৬ মাস মতো হচ্ছে। ব্যবসার শুরু থেকেই উক্ত সন্ত্রাসীরা বিভিন্ন কৌশলে টাকা দাবি করে আসতো। টাকা দিতে অপরাগতা প্রকাশ করলেই আগেই বেশ কয়েকবার হুমকি দিয়ে আসছিলো সন্ত্রাসীরা। এর জের ধরে ২৬ ফেব্রুয়ারি আমার উপর হামলাসহ প্রতিষ্ঠান ভাংচুরের চেষ্টা করে। আমার শোর চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে সন্ত্রাসীরা আমার নুর সুপার শপ বন্ধ করে দেয়াসহ ও মেরে ফেলার হুমকি দিয়ে পালিয়ে যায়।