মানবাধিকার কর্মী রোজিনার ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক :
বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল কক্সবাজার সদর শাখার মহিলা বিষয়ক সম্পাদিকা রোজিনা আক্তার এর উপর হামলা ও বাড়িঘর ভাংচুর এর প্রতিবাদে ৭ ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) সকালে কক্সবাজার শহর কোর্ট বিল্ডিং চত্তরে মানববন্ধন করেছে কক্সবাজার মানবাধিকার কাউন্সিল সদর শাখা।

বিশাল মানববন্ধনে মানবাধিকার কর্মী সহ স্থানীয় জনগন উপস্থিত থেকে মানবাধিকার কর্মী রোজিনার বাড়ি হামলার প্রতিবাদ জানান।

জানা যায় গত ৬ ফেব্রুয়ারী ( বুধবার) ভোরে পৌরসভার কুতুবদিয়া পাড়ার রোজিনার বাড়িতে মোঃ হোসেন প্রকাশ বৈদ্য হোসেন পিতা পূর্ব কুতুবদিয়া পাড়া, রফিক প্রকাশ ইয়াবা রফিক পিতা মৃত হাফেজ উল্লাহ, আবছার প্রকাশ সুদি আবছার পিতা জালাল আহমদ সহ তাদের দলবল নিয়ে রোজিনার বাড়িতে তাকে হত্যার পরিকল্পনায় হামলা চালায়। রোজিনাকে না পেয়ে তার বাড়ির প্রয়োজনীয় জিনিস পত্র ভাংচুর করে।

এদিকে রোজিনার স্বামী ইলিয়াস জানান আমার স্ত্রীকে তারা মেরে ফেলার জন্য হামলা করেছিল। আল্লাহর রহমতে বেঁচে গেছেন। আমার স্ত্রী অন্যায় এর প্রতিবাদ করে বিধায় তাকে সব সময় হুমকির মুখে থাকতে হয়, আমার বাড়ির আসবাব পত্র টিভি ফ্রিজ সহ প্রায় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি করেছে হামলাকারিরা, মুলত আবছার প্রকাশ সুদি আবার এলাকার লোকদের সুদি টাকা দিয়ে বিভিন্ন ধরনের হয়রানি করে আসছে এর প্রতিবাদ করতে গেলে রোজিনাকে প্রায় প্রাণনাশের হুমকী দিয়ে আসছিল এরই ধারাবাহিকতায় গত ৬ ফেব্রুয়ারী ভোরে হত্যার উদেশ্য নিয়ে বাড়িতে হামলা করে, কিন্তুু আমার স্ত্রীকে না পেয়ে বাড়িতে ভাংচুর করে হামলাকারীরা এবং রফিক ইয়াবা ব্যবসার সাথে জড়িত এলাকায় ইয়াবা ব্যবসা বন্ধ করার জন্য এলাকাবাসীকে সচেতন করলে ক্ষেপে যান এবং বিভিন্ন মামলা ও প্রান নাশের হুমকী দিয়ে আসছিল।

পৌর সভার ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি জসিম উদ্দিন জানান মানবাধিকার কর্মী রোজিনা প্রকৃত পক্ষে একজন মানবাধিকার কর্মী মানবতার কাজ করে আর তাই সে কিছু সমাজের অসৎ ইয়াবা কারবারি চোরাকারবারিদের আতংক হওয়ায় তাকে মেরে ফেলার হুমকী দিচ্ছে, আমাদের সজাগ থেকে সমাজ থেকে এই সব খারাপ ব্যক্তিদের বিতাড়িত করতে হবে।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন,পূর্ব কুতুবদিয়া পাড়া সমাজ কমিটির সভাপতি আবু তাহের চৌধুরী, পূর্ব কুতুবদিয়া পাড়া ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, মানবাধিকার সোসাইটি কক্সবাজার শহর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি রানা ইসলাম, সহ সভাপতি রাশেদুল আমির চৌধুরী, মানবাধিকার কাউন্সিল কক্সবাজার শহর কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম ভান্ডারী, পূর্ব কুতুবদিয়া পাড়া সমাজ কমিটির সাধারণ সম্পাদক দিদারুল আলম অর্থ সম্পাদক আলী আকবর, পূর্ব কুতুবদিয়া পাড়া জামে মসজিদ এর ইমাম মওলানা ওসমান গনি, বন্দর পাড়া জামে মসজিদ এর ইমাম মওলানা মোঃ জাহেদ, প্রমুখ।