রামু ও উখিয়ায় ৫ প্রতিষ্ঠানকে ৬৭ হাজার টাকা জরিমানা

আবদুল্লাহ আল আজিজ, কক্সবাজার জার্নাল •

কক্সবাজারের রামু ও উখিয়ায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৫ টি প্রতিষ্টানকে ৬৭ হাজার টাকা জরিমানা করেছে র‍্যাব-১৫ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রবিবার (১৮ এপ্রিল) দুপুর দেড়টার দিকে র‍্যাবের একটি আভিযানিক দল ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় রামুর খুনিয়াপালং এবং উখিয়ার মরিচ্যা বাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধ ইট ভাটা, সরকারী সনদ ব্যতীত রোগী দেখাসহ মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রয় এবং ভেজাল খাদ্য ও পরিমানে কম দেয়ার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৭, ৪৮ ও ৫১ ধারা মোতাবেক এইচ এ এম ব্রিক ফিল্ডকে ২০ হাজার টাকা, এস বি এম ব্রিক ফিল্ডকে ২০ হাজার টাকা, বি কে বি ব্রিক ফিল্ডকে ২০ হাজার টাকা, মাস্টার মেডিকল সেন্টারকে ৫ হাজার টাকা জরিমানাসহ সীলগালা করে ৭ দিনের জন্য সাময়িকভাবে বন্ধের নির্দেশ প্রদান করে এবং মধুবন মিষ্টির দোকানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় রামু ও উখিয়ার বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠান পরিদর্শন করে ব্যবসায়িদের মাঝে ভোক্তা অধিকার আইন এবং করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি প্রতিপালন সম্পর্কে প্রচারনা করা হয়। এছাড়াও ব্যবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, অমুমোদনবিহীন পন্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানান, সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন।