সাগর থেকে বস্তাভর্তী ইয়াবা উদ্ধার টেকনাফে!

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল •


টেকনাফে কর্মরত কোস্টগার্ড কোস্টগার্ড সদস্যরা সাবরাং উপকুল সংলগ্ন সাগর থেকে মাদক কারবারীদের ফেলে দেওয়া বস্তাভর্তী ৪২ হাজার ইয়াবা উদ্ধার করেছে।

এসময় কোন মাদক ব্যবসায়ীকে আটক করতে পারেনি অভিযানিক দল।

২২ সেপ্টেম্বর (বুধবার) দুপুরের দিকে বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরে কর্মরত মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট খন্দকার মুনিফ তকি জানান, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে মিয়ানমার থেকে ট্রলার যোগে ইয়াবার বড় একটি চালান সাবরাং কাঁটাবুনিয়া এলাকা দিয়ে প্রবেশ করবে।

উক্ত সংবাদের তথ্য অনুযায়ী,২২ সেপ্টেম্বর (বুধবার) ভোররাত আড়াই টারদিকে কোস্টগার্ড টেকনাফ (বিসিজি) স্টেশন কমান্ডার লেঃ কমান্ডার এম নাঈম উল হকের নেতৃত্বে কোস্টগার্ডের একটি অভিযানিক দল সাবরাং কাঁটাবুনিয়া সাগর উপকুলীয় এলাকায় অভিযানে যায়। হঠাৎ একটি ইঞ্জিন চালিত কাঠের নৌকা সমুদ্র হতে উপকুলে প্রবেশ করার সময় ট্রলারটি সন্দেহজনক মনে হলে টর্চ লাইট এবং বাঁশির মাধ্যমে ট্রলারটি থামার সংকেত দেওয়া হয়।

এসময় ট্রলারে থাকা অপরাধীরা কোস্টগার্ডের উপস্থিতি জানতে পেরে উক্ত ট্রলার থেকে সাদা রংয়ের একটি প্লাস্টিকের বস্তা সাগরে ফেলে দিয়ে কৌশলে পালিয়ে যায়। পরবর্তীতে বস্তাটি উদ্ধার করে বস্তার ভিতর থেকে ৪২ হাজার ইয়াবা পাওয়া যায়।

উদ্ধারকৃত ইয়াবার চালানটি পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহন করার জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।