কক্সবাজার থেকে অভিনব কৌশলে ঢাকায় ইয়াবা নিয়ে গেছিলেন তারা!

ঢাকা: রাজধানীর প্রগতি সরণি ও ভাটারা এলাকায় পৃথক দুটি অভিযানে অ্যামফিটামিনযুক্ত (ইয়াবা তৈরির উপাদান) ২১ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ ৪ জন কুখ্যাত মাদক কারবারিকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)।

গ্রেফতাররা হলেন- মারসা পরিবহনের চালক মাহমুদুল করিম (৪৩), মাদক কারবারি রুমা আক্তার (৪২), মাদকের ডিলার নকিবুল ইসলাম (২১) ও খুচরা মাদক কারবারি মো. মোস্তফা কামাল ওরফে কামাল।

শুক্রবার (১৯ মে) পরিচালিত অভিযানে তাদের গ্রেফতারের কথা জানান ডিএনসির ঢাকা মেট্রোপলিটন কার্যালয়ের (উত্তর) সহকারী পরিচালক মো. মেহেদী হাসান।

তিনি জানান, কক্সবাজার থেকে ইয়াবার চালান নিয়ে এসে ঢাকার একাধিক স্থানে সরবরাহ করে আসছে, এমন তথ্যের ভিত্তিতে মাহমুদুল করিম ও রুমা আক্তারের গতিবিধি মনিটরিং কারা হয়।

সর্বশেষ তথ্য আসে ইয়াবার একটি চালান কক্সবাজার থেকে ঢাকায় এনে ঢাকায় দুই-তিনটি স্থানে সরবরাহ করবে।
এর ভিত্তিতে শুক্রবার (১৯ মে) ভোর সাড়ে ৪টায় চট্র মেট্রো-ব-১১-১৯১৮ নম্বরের মারসা পরিবহনের একটি বাসসহ মাহমুদুল করিম ও রুমা আক্তারকে প্রগতি সরণি থেকে গ্রেফতার করা হয়।

পরে রুমার জুতার ভেতরে বিশেষভাবে তৈরি চেম্বারে লুকায়িত এবং গাড়ির ড্যাসবোর্ড থেকে মিলিয়ে চার হাজার ৮২৭ পিস ইয়াবা জব্দ করা হয়।
কক্সবাজার থেকে চট্টগ্রাম হয়ে একটি ইয়াবার চালান ঢাকায় আসবে, এমন তথ্যের ভিত্তিতে শুক্রবার (১৯ মে) দুপুরে ভাটারা এলাকায় অভিযান চালিয়ে ১৬ হাজার পিস ইয়াবাসহ মাদকের ডিলার নকিবুল ইসলাম ও খুচরা মাদক কারবারি মো. মোস্তফা কামাল ওরফে কামালকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা দেশের সীমান্তবর্তী এলাকা টেকনাফ, কক্সবাজার এবং চট্টগ্রাম থেকে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে ঢাকার বিভিন্ন এলাকায় ডিলার ও খুচরা বিক্রেতাদের কাছে বিক্রি করে আসছিলেন।

গ্রেফতারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।