উখিয়ায় পাহাড়ের বালি ও মাটি পাচারকালে দুটি ডাম্পার জব্দ

আ: আল আজিজ ও ইমরান আল মাহমুদ:
উখিয়ায় পাহাড়ের মাটি পাচারের সময় দুটি ডাম্পার জব্দ করেছে বনবিভাগ।

মঙ্গলবার(২ মে) দুপুরে থাইংখালীর তেলখোলা ও উখিয়া সদর স্টেশনে পৃথক অভিযান পরিচালনা করে মাটিভর্তি দুটি ডাম্পার জব্দ করে কক্সবাজার দক্ষিণ বনবিভাগের উখিয়া রেঞ্জের সদস্যরা। অভিযানের সত্যতা নিশ্চিত করেন রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম। অভিযানে দোছড়ি বিট কর্মকর্তা রাকিব হোসেন, উখিয়া সদর বিট কর্মকর্তা মো. সাজ্জাদুজ্জামান, থাইংখালী বিট কর্মকর্তা বিকাশ দাশ সহ অন্যরা উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, দীর্ঘদিন যাবত বনবিভাগের চোখ ফাঁকি দিয়ে কৌশলে মাটি পাচার করে আসছিলো থাইংখালী তেলখোলা এলাকার একটি সিন্ডিকেট।

উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম বলেন,”গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে থাইংখালী বিটের তেলখোলা এলাকায় সংরক্ষিত বনভূমি থেকে পাহাড়ের মাটি পাচারের সময় মাটিভর্তি একটি ডাম্পার জব্দ করা হয়। জব্দকৃত ডাম্পার তেলখোলার খায়রুল বাশারের বলে প্রাথমিকভাবে জানা যায়। বনবিভাগের উপস্থিতি টের পেয়ে চালকসহ অন্যরা পালিয়ে যায়। একইদিন উখিয়া সদর বিটের উখিয়া স্টেশনের নুর হোটেলের পাশে মাটি পাচারের সময় অভিযান চালিয়ে আরও একটি ডাম্পার জব্দ করা হয়। জব্দকৃত ডাম্পার হরিণমারা এলাকার সানা সৈয়দের বলে জানা যায়। ডাম্পার দুটি রেঞ্জ কার্যালয়ে নিয়ে আসা হয়েছে। তথ্য উপাত্ত নিয়ে জড়িতদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।”