উখিয়া প্রেসক্লাবের সভাপতি ও সম্পাদকের পক্ষ থেকে হকারদের মাঝে ত্রাণ ও নগদ অর্থ বিতরণ

এম ফেরদৌস, উখিয়া •

করোনাভাইরাস মোকাবিলায় হকারদের পত্রিকা বিলি বন্ধ থাকাসহ কোনো কাজ না থাকায় উখিয়া প্রেসক্লাবের সভাপতি সাঈদ মোহাম্মদ আনোয়ার ও সম্পাদক কমরুদ্দিন মুকুলের পক্ষ থেকে তাদের মাঝে নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী প্রদান করা হয়েছে।

রবিবার (১৮ এপ্রিল) বিকেলে উখিয়া প্রেসক্লাবে পত্রিকার হকার প্রত্যেককে ১ হাজার টাকা ও ত্রাণ সামগ্রী প্যাকেজ তুলে দেন প্রেসক্লাবের সভাপতি ও সম্পাদক।

এসময় হকাররা কৃতজ্ঞতা জানিয়ে বলেন, এই দুঃসময়ে উখিয়া হকার সমিতিকে প্রেসক্লাবের সভাপতি-সম্পাদক যেভাবে সম্মানিত করেছে তা আমাদের জীবনে স্মরনীয় হয়ে থাকবে।

তারা আরও বলেন, উখিয়া প্রেসক্লাবের বিগত কমিটি গুলো বিভিন্ন সময় দায়িত্ব পালন করে গেলেও এই প্রথম প্রেসক্লাবের পক্ষ থেকে নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী পেয়েছি সংকটময় মুহুর্তে। আমরা প্রতিনিয়ত সাংবাদিকদের প্রকাশিত সংবাদ,পত্রিকার মাধ্যমে বিভিন্ন সরকারী বেসরকারি প্রতিষ্ঠান, দোকান পাট থেকে শুরু করে সাধারণ জনগনের মাঝে পৌঁছে দিচ্ছি। পত্রিকা বিক্রি করে আমরা যা পাই তাতে দৈনন্দিন জীবনযাপনে দুষ্কর হয়ে যায়। এটি কেউ কোনদিন বুঝতে চেষ্টা করেনি। অনেকদিন পর উখিয়া প্রেসক্লাবের বর্তমান কমিটি আমাদের পাশে দাঁড়ানোয় অশেষ ধন্যবাদ জানাচ্ছি।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কমরুদ্দিন মুকুল বলেন, হকাররা সাংবাদিকদের অন্যতম সহায়ক। হকারদের কারণে আমাদের সংবাদ গুলো বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠান ও জনসাধারণের মাঝে পৌঁছাতে সক্ষম হয়। তাই তাদের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব। নিজেদের সাধ্য অনুযায়ী তাদের পাশে দাঁড়িয়েছি। পাশাপাশি সমাজের বিত্তশালীদের হকারদের মাঝে পাশে দাঁড়ানোর জন্য আহবান করেন তিনি।

প্রেসক্লাবের সভাপতি সাঈদ মোহাম্মদ আনোয়ার বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাসে সংক্রমণ বৃদ্ধিতে সরকার লকডাউন ঘোষনা করেন। এতে নিম্ন আয়ের মানুষ অসহায় হয়ে পড়ে। এই মুহুর্তে প্রতিটি মানুষের দায়িত্ব অসহায় মানুষের পাশে দাঁড়ানো। তারই ধারাবাহিকতায় আমাদের সংবাদ প্রচার জগতেরর অন্যতম যোদ্ধা হকারদের সাহায্য করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।