টেকনাফে এক নারীসহ ৫ কারবারী আটক: ৯ লাখ ইয়াবা উদ্ধার

গিয়াস উদ্দিন ভুলু, কক্সবাজার জার্নাল •


কক্সবাজার র‍্যাব-১৫ সদস্যরা টেকনাফে পৃথক ভাবে দুটি অভিযান পরিচালনা করে ৯ লাখ ইয়াবা উদ্ধার করেছে।

উক্ত অভিযান গুলো চলাকালীন সময়ে উদ্ধারকৃত ইয়াবার চালানটির সাথে জড়িত এক নারীসহ ৫ জন মাদক কারবারীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে বলে জানায় র‍্যাব।

৩০ মে (মঙ্গলবার) দুপুরে র‍্যাব-১৫-এর অধিনায়ক লে. কর্নেল সাইফুল ইসলাম সুমন প্রেস ব্রিফিংয়ে গণমাধ্যম কর্মিদের অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান, ৯ লাখ ইয়াবাসহ গ্রেফতার মাদক কারবারীরা হচ্ছে- টেকনাফ পৌরসভার জালিয়াপাড়া এলাকার আবদুল শুক্কুর’র পুত্র আলমগীর হোসেন (১৯), তার মা সোনা মেহের (৫৫), একই এলাকার সৈয়দ হোসেনের পুত্র আবুল বশর (২২), হ্নীলা ইউনিয়ন ফুলের ডেইল এলাকার সিরাজুল ইসলামের পুত্র মো.ফয়সাল (৩১) ও জাদিমুরা এলাকার শামশুল আলমের পুত্র এমরান প্রকাশ লাদেন (২৮)।

র‌্যাব-১৫ অধিনায়ক আরো জানান, গোপন সংবাদের মাধ্যমে র‍্যাব জানতে পারে মিয়ানমার থেকে বড় একটি ইয়াবার চালান টেকনাফে প্রবেশ করবে। উক্ত সংবাদের তথ্য অনুযায়ি র‍্যাবের একটি চৌকষ দল টেকনাফ পৌরসভা উত্তর জালিয়াপাড়ায় অভিযান চালিয়ে দুই লাখ ইয়াবাসহ তিন জনকে গ্রেফতার করে। এরপর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে হ্নীলার ওয়াব্রাং এলাকা থেকে আরো ৭ লাখ ইয়াবাসহ বাকি দুই কারবারীকে গ্রেফতার করা হয়।

ধৃত ইয়াবা ব্যবসায়ীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করার জন্য টেকনাফ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।