কক্সবাজারের ২ পৌরসভার মেয়র ও ১৪ ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা

ডেস্ক রিপোর্ট •

কক্সবাজারের ৪ উপজেলার ১৪টি ইউনিয়নের মধ্যে ১৪টিতে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী বিজয়ী হয়েছেন। এছাড়া ৮টিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও চারটিতে স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন। অপরদিকে একটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ফলাফল স্থগিত রয়েছে।

স্থানীয় ও রিটার্নিং কর্মকর্তা সূত্রে জানা গেছে,চকরিয়া উপজেলার পৌরসভায় পূণরায় মেয়র নির্বাচিত হয়েছেন আলমগীর চৌধূরী এবং মহেশখালী পৌরসভায় মেয়র নির্বাচিত হয়েছেন মো. মকসুদ মিয়া (আওয়ামী লীগ)।

টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়ন পরিষদে বর্তমান চেয়ারম্যান নূর হোসেন (আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী), টেকনাফ সদর ইউনিয়নে জিয়াউর রহমান (বিএনপি সমর্থিত) ও হ্নীলা ইউনিয়ন পরিষদে (আওয়ামী লীগ) রাশেদ মাহমুদ আলী নির্বাচিত হয়েছেন। তাছাড়া হোয়াইক্যং ইউনিয়নে এগিয়ে মওলানা নুর আহমদ আনোয়ারী (জামায়াত)।এখানে  উনচিপ্রাং ও লম্বাবিল কেন্দ্রে ভোট স্থগিত করায় চেয়ারম্যান পদপ্রার্থীতার ঘোষণা দেওয়া সম্ভব হয়নি। পরবর্তীতে দুই কেন্দ্রে নতুন করে ভোট অনুষ্ঠিত হওয়ার পর চূড়ান্ত প্রার্থীতা ঘোষণা দিবে নির্বাচন কমিশন।

মহেশখালী  উপজেলার কুতুবজোম ইউনিয়নে অ্যাডভোকেট শেখ কামাল (আওয়ামী লীগ), হোয়ানক ইউনিয়নে ওয়াজেদ আলী মুরাদ (আওয়ামী লীগ বিদ্রোহী) ও মাতারবাড়ী ইউনিয়নে এস এম আবু হায়দার (আওয়ামী লীগ) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

কুতুবদিয়া উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়নে জাহাঙ্গীর আলম (আওয়ামী লীগ), কৈয়ারবিলে আজমগীর মাতব্বর (আওয়ামী লীগ), লেমশীখালীতে আকতার হোসেন (বিএনপি)ও দক্ষিণ ধুরুং আলাউদ্দিন আজাদ (বিএনপি) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।দ্বীপের উত্তর ধুরুং ইউনিয়নের আবদুল হালিম ও বড়ঘোপ ইউনিয়নে আ ন ম শহীদ উদ্দিন ছোটন এগিয়ে (স্বতন্ত্র) রয়েছেন।

এছাড়া পেকুয়া উপজেলার টৈটং ইউনিয়নে জাহেদুল ইসলাম (আওয়ামী লীগ) বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।