কক্সবাজারে বিকাশ এজেন্টের সাড়ে ৪৬ লক্ষ টাকা লুটের ঘটনায় র‍্যাবের হাতে আটক ২

নিজস্ব প্রতিবেদক •


কক্সবাজারের চকরিয়া থেকে পেকুয়ায় বিকাশ এজেন্টের সাড়ে ৪৬ লক্ষ টাকা লুটের ঘটনায় ২ জনকে গ্রেফতারসহ নগদ ১৮ লক্ষ টাকা উদ্ধার করেছে র‌্যাব-১৫।

শনিবার (১০ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে বলে র‍্যাব-১৫ আয়োজিত এক প্রেস ব্রিফিং এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন, র‍্যাব-১৫ কক্সবাজারের অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ, পিপিএম (বার), পিএসসি, জিডি (পি)।

আটককৃত আসামীরা হলেন, চকরিয়ার ব্রাহ্মনপাড়া এলাকার মৃত আব্দুল শুকুরের ছেলে মোঃ সাইফুল (৩১) এবং চট্টগ্রামের বাঁশখালীর রুমকাটা এলাকার মোস্তাক আহম্মেদের ছেলে মোঃ কফিল উদ্দিন (২২)।

র‍্যাব-১৫ সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া এন্ড অপারেশনস্) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, পেকুয়ার আলহাজ কবির আহমদ চৌধুরী বাজারের ইসলামী ব্যাংক ভবনের তৃতীয় তলার বিকাশ ডিস্টিবিউশন অফিস হতে নগদ ৪৬ লক্ষ ৫০ হাজার টাকা অজ্ঞাতনামা ব্যক্তি দ্বারা চুরি হয়েছে এমন অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১৫ এর একটি চৌকস দল অভিযানে নামে।

অভিযানের একপর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে চকরিয়া থানাধীন সিকদারপাড়া, ২নং ওয়ার্ডের জনৈক আনোয়ার মিয়ার বসতঘড়ে অভিযান চালিয়ে পালানোত সময় ২ জন কে আটক করা হয়। পরে বসতঘরের বারান্দায় মাটির নিচে বস্তা মোড়ানো নগদ ১৮ লক্ষ টাকা উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, বিকাশ ডিস্টিবিউশন অফিসে নিরাপত্তার দায়িত্ত্বে থাকা ব্যক্তিগণ রাতের খাবার খেতে হোটেলে যাওয়ার সুযোগে মাথায় হেলমেট পড়ে প্রথমে বিকাশ ডিস্টিবিউশ অফিসের গ্রিলের তালা ভেঙ্গে ভিতরে ঢুকে অফিসের ভল্ট ভেঙ্গে নগদ ৪৬ লক্ষ ৫০ হাজার টাকা চুরি করে কৌশলে পালিয়ে যায়।

গ্রেফতারকৃত আসামীদের পেকুয়া থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন। পলাতক আসামীদের গ্রেফতার ও বাকী টাকা উদ্ধারের চেষ্টা অব্যাহত আছে বলে জানিয়েছেন র‍্যাবের এই কর্মকর্তা।