চকরিয়ায় বন্যহাতির আক্রমণ: জীবন মৃত্যুর সন্ধিক্ষণে আহত গৃহবধূ

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া •

ফাইল ছবি

কক্সবাজারের চকরিয়ায় বন্যহাতির আক্রমনের শিকার হয়ে হাসপাতালে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন খালেদা বেগম (৪৫) নামে এক গৃহবধূ।

বর্তমানে তিনি মালুমঘাট মেমোরিয়াল খ্রীষ্টান হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আহত খালেদা বেগম কৈয়ারবিল ইউনিয়নের স্কুল পাড়া এলাকার জসিম উদ্দিনের স্ত্রী। এর আগে সেমাবার ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের স্কুল পাড়া এলাকায় একটি দলছুট বন্য হাতির আক্রমনের শিকার হয় ওই গৃহবধূ।

কক্সবাজার উত্তর বনবিভাগের ফঁাশিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলাম চৌধুরী বন্যহাতির আক্রমনে গৃহবধূ আহতের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি আহত গৃহবধূকে সরকারীভাবে আর্থিক সহায়তার আশ্বাস দেন।

উল্লেখ্য, গত সোমবার ভোর সাড়ে ৫টার দিকে ঘুম থেকে উঠে বাড়ির অদূরে পানি আনতে যায় গৃহবধু খালেদা বেগম। এ সময় রাস্তায় অতর্কিত একটি বন্যহাতির সামনে পড়লে হাতি ওই মহিলাকে শুঁড় দিয়ে আছাড় দেন।

এ সময় তার শোর চিৎকারে স্বামী ও ছেলে এগিয়ে গিয়ে তাকে উদ্ধার করে ঘরে নেয়ার চেষ্টা করার সময় ফের হাতি এসে ওই মাহিলাকে আক্রমন করেন। তখন প্রাণে বঁাচতে স্বামী ও ছেলে পালিয়ে যায়।

কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মক্কি ইকবাল বলেন, প্রতিবছর পহরচঁাদা বনবিটের পাহাড় দিয়ে এ এলাকায় বন্যহাতি ঢুকে পড়ে। এবারও সেভাবে এসেছে। তিনি আরও বলেন, প্রতি বছর বন্য হাতি লোকালয়ে ঢুকে পড়লেও  কারো তেমন কোন ক্ষতি করেনি।