রেজুখাল চেকপোস্টে ১৬টি স্বর্ণের বারসহ ধরা পড়লো উখিয়ার চোরাকারবারি

 

আবদুল্লাহ আল আজিজ, কক্সবাজার জার্নাল •

কক্সবাজার -টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে রেজুখাল যৌথ চেকপোস্টে চোরাচালানের সময় অভিযান চালিয়ে ১৬টি স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (৩৪বিজিবি)। এ সময় আটক করা হয় এক চোরাকারবারিকে।

কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি)র অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী বৃহস্পতিবার বেলা ১২টার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বর্ণ চোরাচালানের গোপন সংবাদের ভিত্তিতে রেজুখাল চেকপোষ্ট অভিযান পরিচালনা করা হয়। এসময় কোটবাজার থেকে কক্সবাজারগামী সন্দেহভাজন ১টি মোটরসাইকেল থামিয়ে তল্লাশী করে গাড়ির সীটের নিচে কৌশলে লুকায়িত অবস্থায় আনুমানিক ২.৬৫৬ কেজি ওজনের মোট ১৬ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এসময় পাচারকারী কৌশলে পালানোর চেষ্টা করলে তাকে আটক করা হয়।

৩৪ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী জানান, আটক যুবক কুতুপালং পূর্ব পাড়া এলাকার মৃত ওমর ফারুকের পুত্র মোঃ রায়হান বিন ফারুকী (২৬)।

তিনি আরও জানায়, আটক ব্যক্তিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে নিয়মিত কর/ভ্যাট ফাঁকি দিয়ে সীমান্ত দিয়ে স্বর্ণের বার আনে।

এদিকে, আটককৃত আসামিকে মোটরসাইকেলসহ রামু থানায় সোর্পদ করে এবং আটককৃত স্বর্ণের বার ট্রেজারি অফিসে জমা দেয়ার কাজ প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান বিজিবির এই কর্মকর্তা।