টেকনাফে ৭০ হাজার ইয়াবাসহ আটক ২

টেকনাফ প্রতিনিধি •

কক্সবাজারের টেকনাফের মহেশখালীয়াপাড়া এলাকায় অভিযান চালিয়ে ৭০ হাজার ইয়াবাসহ দুইজন মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।

র‌্যাব-১৫, অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বৃহস্পতিবার (১১ মে) সাড়ে ১০ টার দিকে র‌্যাব-১৫ এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ সদরের ৫নং ওয়ার্ডের মহেশখালীয়াপাড়া এলাকায় মাদক ব্যবসায়ী ইয়াবা ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাবের চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনার একপর্যায়ে দুইজন ব্যক্তি তাদের হেফাজতে থাকা প্লাস্টিকের বস্তা ও শপিং ব্যাগসহ কৌশলে তড়িৎ গতিতে পালানোর চেষ্টাকালে র‌্যাবের আভিযানিক দল তাদের ধরে ফেলে। উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে ধৃত ব্যক্তিদের দেহ ও তাদের হেফাজতে থাকা বস্তা/শপিং ব্যাগ থেকে সর্বমোট ৭০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তিদের বিস্তারিত পরিচয় টেকনাফ সদর ইউনিয়নের ৫নং ওয়ার্ড মহেশখালীয়া পাড়ার মোজাহার মিয়ার ছেলে মোঃ নুরুল মোস্তফা (৩০) এবং একই এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে মোহাম্মদ ইউনুছ (৪৩) বলে জানা যায়। জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তারা পরস্পর যোগসাজশে দীর্ঘ দিন যাবৎ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট অবধৈভাবে টেকনাফ সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে টেকনাফ-কক্সবাজার এর বিভিন্ন জায়গায় বিক্রয় করে আসছে। অদ্য উপরোল্লিখিত ইয়াবাসহ র‌্যাব-১৫ এর সিপিএসসি এর আভিযানিক দলের কাছে ধৃত হয়।

তিনি আরো জানান, উদ্ধারকৃত ইয়াবাসহ আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।