টেকনাফে ২৫ দিন আগে অপহৃত ৩ যুবকের গলিত লাশ উদ্ধার: আটক ১

গিয়াস উদ্দিন ভুলু, কক্সবাজার জার্নাল •

টেকনাফে পাত্রী দেখতে এসে অপহৃত হওয়া সেই ৩ যুবকের মৃতদেহ অবশেষে দমদমিয়া গহীন পাহাড় থেকে উদ্ধার করেছে সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনী। অভিযানে এক অপহরণকারীকে গ্রেফতার করা হয়েছে।

২৪ মে (বুধবার) দুপুরে টেকনাফের দমদমিয়া গহীন পাহাড়ি অরণ্য থেকে এই মৃতদেহ গুলো উদ্ধার করে র‍্যাব ও পুলিশের যৌথ টিম।

নিহতরা যুবকরা হচ্ছে, কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ সওদাগর পাড়া এলাকার মোহাম্মদ ইউছুপ, চৌফলদন্ডী ইউনিয়নের রুবেল, কক্সবাজার পৌর শহরের নুনিয়াছড়া এলাকার ইমরান। তারা তিনজনই একে অপরের বন্ধু।

পারিবারিক সূত্রে জানা যায়, অপহৃত ৩ বন্ধু। গত ২৮ এপ্রিল টেকনাফে পাত্রী দেখতে যান। পথিমধ্যে তাদের সিএনজি গাড়ি থামিয়ে একদল অপহরণকারী পাহাড়ের গহীন জঙ্গলে নিয়ে যায়। পরে তাদের ছেড়ে দিতে ৩০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে নির্যাতনের ভিডিও পাঠায়।

ঘটনার পর থেকে পরিবারের সদস্যরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কয়েকটি সংস্থায় যোগাযোগ রক্ষা করে। কিন্তু গহীন জঙ্গল এবং অপহরণকারীরা বার বার স্থান পরিবর্তন করায় তাদের উদ্ধার এবং জড়িত কাউকে আটক করা যায়নি।

জানা যায়, তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনায় জড়িত একজনকে আটক করেছে র‌্যাব। পরে তার স্বীকারোক্তি মতে ঘটনাস্থলে পৌঁছে তিন মরদেহের সন্ধান পাওয়া যায়।

টেকনাফ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.আবদুল হালিম জানান, আটককৃত ব্যক্তিকে সঙ্গে নিয়ে টেকনাফের গহীন পাহাড়ে অভিযান পরিচালনা করা হয়। এসময় ৩ যুবকের গলিত মৃতদেহ উদ্ধার করা হয়।লাশ গুলোর সুরতহাল রিপোর্ট তৈরী কারার জন্য কক্সবাজার সদর হাসপাতার মর্গে প্রেরন করার প্রক্রিয়া চালাচ্ছে পুলিশ।