পর্যটকদের সতর্ক করছে কক্সবাজার ট্যুরিস্ট পুলিশ

ইমরান আল মাহমুদ:
কক্সবাজার সমুদ্র সৈকতে বেড়াতে আসা পর্যটকদের মাইকিং করে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছে ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়ন।

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘুর্ণিঝড় মোখা’র প্রভাবে স্বাভাবিকের চেয়ে সমুদ্র উত্তাল থাকায় গোসলে নামতে বারণ করছে ট্যুরিস্ট পুলিশ। পাশাপাশি সর্বোচ্চ সতর্কতার সাথে ভ্রমণ করতে পর্যটকদের উৎসাহিত করা হয়েছে। শুক্রবার(১২ মে) দিনব্যাপী সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার মাধ্যমে নিরাপদ ভ্রমণ নিশ্চিত করছে পুলিশ। কক্সবাজার সৈকত ছাড়াও ইনানী,পাটুয়ারটেক, টেকনাফ সহ সমুদ্র উপকূল ঘেষা সকল পর্যটন কেন্দ্রে পর্যটকদের ভ্রমণকালীন সময়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে মাইকিং করছে টূরিস্ট পুলিশের টিম।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার শেহেরিন আলম বলেন,” সম্প্রতি সৃষ্ট ঘুর্ণিঝড় মোখা’র প্রভাবে সাগর উত্তাল থাকায় পর্যটকদের গোসলে নামতে বারণ করা হচ্ছে। মাইকিং করে দিনব্যাপী সচেতনতা সৃষ্টির কার্যক্রম অব্যাহত রয়েছে। লাবণী,সুগন্ধা,কলাতলী,ইনানী, পাটুয়ারটেক, টেকনাফ সহ সব পয়েন্টে পর্যটকদের সচেতনতামূলক বার্তা পৌঁছে দেওয়া হচ্ছে। ঝুঁকি মোকাবেলায় নেয়া হয়েছে প্রয়োজনীয় ব্যবস্থা, তৈরি করা হয়েছে রেসকিউ টিম।
জনসচেতনতায় ট্যুরিস্ট পুলিশের এ কার্যক্রম অব্যাহত থাকবে। যেকোনো দুর্যোগময় মুহুর্তে পর্যটকদের জানমালের নিরাপত্তা দিতে ট্যুরিস্ট পুলিশ সর্বদা চেষ্টা চালিয়ে যাচ্ছে।”