পুলিশ দম্পতির পাল্টাপাল্টি মামলা, স্বামীর পর এবার স্ত্রীও বরখাস্ত

রাজশাহী •

পারিবারিক কলহের জেরে পুলিশ দম্পতির পাল্টাপাল্টি মামলায় বরখাস্ত হলেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) রাজশাহী মেট্রোপলিটন পুলিশের এসআই সুমাইয়া বেগম লাকী।

এর আগে স্ত্রী লাকীর মামলায় বরখাস্ত হন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড টান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের এসআই ওবায়দুল কবির সুমন।

বৃহস্পতিবার (১ জুলাই) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন সিআইডির বিশেষ পুলিশ সুপার (প্রশাসন) জেসমিন বেগম।

তিনি বলেন, সুমাইয়ার বিরুদ্ধে মামলার বিষয়টি এতোদিন জানা ছিল না। যখন জানতে পারি তার বিরুদ্ধে মামলা হয়েছে এবং তিনি আদালতে হাজির হয়ে জামিন নিয়েছেন, সেই তারিখ (২৭ জানুয়ারি) থেকে তাকে সাসপেন্ড দেখানো হয়েছে। মঙ্গলবার তাকে সাসপেন্ড করে অফিস আদেশ জারি করা হয়েছে।

জানা গেছে, ২০২০ সালের ২০ ডিসেম্বর নারী ও শিশু নির্যাতন দমন আইনে স্ত্রী সুমাইয়া বেগম লাকীর করা মামলায় একই বছরের ২৯ ডিসেম্বর আদালতে জামিন নেন এসআই সুমন। এতে বাহিনীর শৃঙ্খলা ভঙ্গের কারণে গত ১ জুন এক আদেশে এসআই সুমনকে বরখাস্ত করে ডিএমপি। এর আগে ২৫ অক্টোবর ওবায়দুল কবির সুমন স্ত্রী লাকীর বিরুদ্ধে ঢাকা মহানগর আদালতে ২০ লাখ টাকার প্রতারণার মামলা করেন। এ মামলায় ওয়ারেন্টও জারি হয়। পরে ২৭ জানুয়ারি জামিন নেন এসআই লাকী। কিন্তু তাকে বরখাস্ত করা হয়নি।

বিশেষ পুলিশ সুপার (প্রশাসন) জেসমিন বেগম আরো বলেন, ঘটনা জানার পরপরই তাকে সাসপেন্ড করা হয়েছে। এরপর এক অফিসারকে অনুসন্ধানের দায়িত্ব দেয়া হয়েছে। তদন্ত ও পরবর্তীতে গভীরতর তদন্তের পর তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।