মহেশখালীতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু: পরিবারের দাবী পরিকল্পিত হত্যা

গাজী মোহাম্মদ আবু তাহের, মহেশখালী •

দ্বীপ উপজেলা মহেশখালীর কালামারছড়া ইউনিয়নের ঝাপুয়া এলাকায় তামান্না জান্নাত (২১)নামে এক গৃহবধূর বিষপানে রহস্যজনক মৃত্যু হয়েছে।

শুক্রবার ১৬ জুলাই সকাল এই ঘটনাটি ঘটে।

নিহত গৃহবধূ কালামারছড়া ইউনিয়নের ঝাপুয়া এলাকার মােঃ ফরহাদের স্ত্রী।

তামান্না জান্নাত(২১) চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নের সাইড ডেইল এলাকার ফরিদুল আলমের মেয়ে ।

স্থানীয় সূত্রে জানা যায়, পারিবারিক কলহ ও দশ হাজার টাকার যৌতুকের দাবীর জেরে তামান্নার শ্বশুর বাড়ীর লোক জনের সাথে মনোমালিন্য চলে আসছিল দীর্ঘদিন ধরে ।

নিহত তামান্না জান্নাত(২১)গত ৩ মাস যাবত তার পিতার বাড়ী চকরিয়াতে ছিল ।

ঝাপুয়া এলাকার সাবেক মেম্বার রশিদ ও বদরখালীর মেম্বার তারেকুল ইসলামের মধ্যস্থায় সমঝােতা করে গত ৫ দিন আগে নিহত তামান্না জান্নাত(২১)তার পিতার বাড়ি থেকে শ্বশুর বাড়িতে নিয়ে আসে।

গত ১৫ জুলাই রাতে নিহত তামান্না জান্নাত(২১) শ্বশুর বাড়ির লােকজনের সাথে কথা কাটাকাটি হয় কিন্তু আজ সকালে রহস্যজনক ভাবে বিষপান করলে প্রথমে বদরখালী জেনারেল হাসপাতালে পরে চকরিয়া হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয় বলে জানা যায়।

নিহত তামান্না জান্নাত(২১) মৃত্যু নিয়ে উভয় পরিবারের পাল্টা পাল্টি বক্তব্য মৃত্যু নিয়ে রহস্য সৃষ্টি হয়েছে স্থানীয়দের মাঝে।

স্থানীয় এলাকাবাসীরা মনে করেন এটা হত্যা না আত্মহত্যা তা তদন্ত করে বের করা হোক।

নিহত গৃহবধূ তামান্নার মা হাসিনা বেগমের দাবী করেন,তার মেয়েকে শ্বশুর বাড়ীর লােকজন যৌতুকের টাকা জন্য শারিরিক নির্যাতন করে পরিকল্পিত ভাবে খুন করে মুখে বিষ ঢেলে দেওয়া হয়।

মেয়ে হত্যার সুষ্ঠ বিচার দাবী করেন তিনি।

নিহত তামান্না জান্নাত(২১)শ্বশুর আমির হােসেন বলেন, পরিবারের সকলের অজান্তে তামান্না জান্নাত পানের বরজের জন্য আনা বিষ পান করলে আমরা সাথে সাথে তার পিতার বাড়িতে সংবাদ জানায় এবং হাসপাতালে নিয়ে যায় সেখানেই মৃত্যু হয়।

উক্ত বিষয়ে কালামারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ বলেন, ঘটনার খবর শুনে আমি ঘটনাস্থলে যাই

মহেশখালী থানা অফিসার ইনচার্জ কে ঘটনার সম্পর্কে অবহিত করি।

এটা হত্যা কি আত্মহত্যা তা তদন্ত করলে
বের হয়ে আসবে।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ আব্দুল হাই বলেন-

বিষপান এক গৃহবধূর মৃত্যু খবর পাওয়া গেলে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি,নিহতের লাশ উদ্ধার করা হয়েছে।

ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণের প্রস্তুতি চলছে,তদন্ত পূর্বক আত্মহত্যা নাকি হত্যা তা বের করে দূষিদের বিরুদ্ধে আইনানুগ প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।