যথাযোগ্য মর্যাদায় কক্সবাজার সরকারি কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

ইমরান আল মাহমুদ:
যথাযোগ্য মর্যাদায় কক্সবাজার সরকারি কলেজে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।
রবিবার সকাল সাড়ে ৯টায় কলেজ প্রাঙ্গণে জাতীয় সংগীতের সুরে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর কলেজ শহীদ মিনারে ১৯৭১সালের মহান মুক্তিযুদ্ধে আত্নত্যাগকারী শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করে পুষ্পমাল্য অর্পণ করা হয়। সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করে কলেজ প্রশাসন। সকাল ১১টায় বঙ্গবন্ধুর ছবি ও তথ্য সম্বলিত দেয়ালিকা উন্মোচন করা হয়। এরপর প্রশাসনিক ভবনে ধর্মীয় গ্রন্থ থেকে পাঠের মধ্য দিয়ে শুরু হয় আলোচনা সভা। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান অরুন বিকাশ বড়ুয়া। সঞ্চালনা করেন ইতিহাস বিভাগের প্রভাষক নাজনীন তামান্না। স্বাগত বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মিঠুন চক্রবর্তী।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ গিয়াস উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপাধ্যক্ষ প্রফেসর ড. সুজিত কুমার দে,শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ কাসেম।

শিক্ষকদের পক্ষ থেকে স্বাধীনতা দিবসের তাৎপর্য তুলে ধরেন হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আবুল হাসনাত মো. মফিজুল হক,পদার্থবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মফিদুল আলম, হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শেখ দিদারুল আলম ও ইতিহাস বিভাগের প্রভাষক নুরুল ইসলাম। আলোচনা সভায় স্বাধীনতা দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতা,কবিতা আবৃত্তিতে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।