রামু ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন

এক্স স্টুডেন্টস কমিউনিটি অব সিপিএসসি রামু’র যাত্রা শুরু!

সংবাদ বিজ্ঞপ্তি :

‘ঐক্য প্রধান আবার একসঙ্গে’ উচ্ছ্বাসিত শ্লোগানে কক্সবাজারে গঠন করা হয়েছে এক্স স্টুডেন্টস কমিউনিটি অব সিপিএসসি রামু’। এতে আশফিক রহমান সভাপতি, মোহাম্মদ ইয়াসিন সিকদার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (২০ জুন) সকালে কক্সবাজার শহরের পর্যটন জোনে এক্স স্টুডেন্টস কমিউনিটি অব সিপিএসসি রামু’র কমিটি প্রদান, লগো উন্মোচন ও ঈদ পূর্নমিলনী অনুষ্ঠানের আয়োজন করেছে, রামু ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা।

২০১৮ সালে কক্সবাজারের রামু সেনানিবাসে প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত এই শিক্ষা প্রতিষ্ঠান। অতিথিরা কেক কেটে ঈদ পূর্নমিলনী উৎসব উদ্বোধন করেন। কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান লে. কর্ণেল (অব:) ফোরকান আহমেদ এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন।

এক্স স্টুডেন্টস কমিউনিটি অব সিপিএসসি রামু’র প্রধান উপদেষ্টা এবং রামু ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের সিনিয়র শিক্ষক মাফরুহা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন, রামু উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক খালেদ শহীদ, রামু ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের সিনিয়র শিক্ষক আব্দুস সালাম।

প্রধান অতিথির বক্তৃতায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান লে. কর্ণেল (অব:) ফোরকান আহমেদ বলেন, সময়ের মূল্য নিশ্চিত করতে হবে, সময়কে কাজে লাগাতে হবে। কাজের মাধ্যমে তোমাদের জীবনকে সাজাতে হবে। কাজের মাধ্যমে মানুষ তোমাদের মনে রাখবে। লেখাপড়ার বিকল্প নাই। যত পড়বে, তত জানবে। তা নাহলে কারো সামনে দাঁড়িয়ে কথা বলতে পারবে না। সৎ থেকে ভালো মানুষ হতে হবে। তা না হলে তোমরা কিছুই করতে পারবে না। মাবাবার সীমাবদ্ধতা থাকতে পারে। তোমাদের পরিবেশের সীমাবদ্ধতা থাকতে পারে কিন্তু তোমাদের পড়ালেখাকে, তোমাদের ব্যক্তি জীবনে কাজে লাগাতে হবে। সততার কোন বিকল্প নাই। সেটার রেজাল্ট তোমরা অবশ্যই পাবে। জীবনটা অল্প। এই অল্প জীবনটাকে কাজে লাগাতে হবে।

সাবেক কউক চেয়ারম্যান ফোরকান আহমেদ বলেন, তোমরা অনেক বুদ্ধিমান, অনেক স্মার্ট। তোমরা প্রত্যেকেই সেই জায়গায় আছো। তোমাদের মাথা থেকে যে বুদ্ধি বের হবে, সেই বুদ্ধিটা যেন ভালো বুদ্ধি হয়। তোমরা এখনো জীবনে পা দাওনি। তোমাদের লেখাপড়া শেষ করতে হবে। কর্ম জীবনে পা দিনে হবে। ভালোটা যেমন জানবে, তেমনি খারাপটাকেও জানতে হবে এবং খারাপটাকে দূরে রাখতে হবে। ছেলেমেয়ে উভয়কে সমান তালে চলতে হবে এবং দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। তোমরা নিজেদের এমন ভাবে গড়ে তোল, একজন ভালো মানুষ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারো। তোমরা লক্ষে পৌঁছাতে পারবে। তোমাদের ঐক্যবদ্ধ প্রয়াস সফল হবে। দেশের জন্যে, দেশের মানুষের জন্যে, পরিবারের জন্যে, নিজের জন্যে ভালো কিছু করার জন্যে নিজেদেরকে তৈরি করো। তোমরা ভালো মানুষ হও।

অনুষ্ঠানে কমিউনিটির ইভেন্ট কো-অরডিনেটর কাজী সাদিয়া আহমেদ স্বাগত বক্তৃতা এবং সভাপতি আশফিক রহমান, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াসিন সিকদার শুভেচ্ছা বক্তৃতা রাখেন। ইফতেখার উজ জামান সানজিদের সঞ্চালনায় অনুষ্ঠিত ঈদ পুণর্মিলনী অনুষ্ঠানে রামু ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে এসএসসি ২০২০ থেকে ২০২৩ এবং এইচএসসি ২০২০ থেকে ২০২৩ ব্যাচের শিক্ষার্থীরা স্মৃতিচারণ করে বক্তৃতা দেন।

প্রধান উপদেষ্টা মাফরুহা ইয়াসমিন এক্স স্টুডেন্টস কমিউনিটি অব সিপিএসসি রামু’র কমিটি ঘোষনা করেন।

নবগঠিত কমিটিতে ইফতাকার উল ইসলাম সাজিদ, শরাফত হোসেন, মশিউর রহমান সহ-সভাপতি, সাদমান শামস, লামিসা নওরিন, শেজান মাহমুদ সহ-সাধারণ সম্পাদক, নুরে আবরার রাজিন, সাইমুন ইলহাম, সাকিব জাওয়াদ সাংগঠনিক সম্পাদক, কাজী সাদিয়া আহমেদ ইভেন্ট সমন্বয়কারী, রিহা খানম সহকারী ইভেন্ট সমন্বয়কারী, সাহিদুর রহমান সহিদ অফিস ব্যবস্থাপনা সম্পাদক, জয়েস প্রান্ত সহকারী অফিস ব্যবস্থাপনা সম্পাদক, ইসরাত নওসিন মোমো প্রচার ও প্রকাশনা সম্পাদক, নাজমুল হুদা অভি ক্রীড়া ও যুব বিষয়ক সম্পাদক, সফিউল আজিম সানি সহাকরী ক্রীড়া ও যুব বিষয়ক, রামিসা আনান স্নিগ্ধা ব্যবস্থাপনা সম্পাদক, আফরিন হামজা তৌহেদী জনসংযোগ সম্পাদক, সামিয়া প্রভা ধর্ম বিষয়ক সম্পাদক, সৈয়দ সবুর মনতাসির জয় ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক, কামরুল হাসান অর্থ সচিব, ঐশ্বর্য বড়ুয়া স্নেহা সংস্কৃতি বিষয়ক সম্পাদক, ইমতিয়াজ সেলিম নিসান পরিবেশ বিষয়ক সম্পাদক, তানভীর মাহতাব নাভিম সহাকরী পরিবেশ বিষয়ক সম্পাদক, আলিফ রায়হান শিক্ষা ও তথ্য যোগাযোগ ও প্রযুক্তি সম্পাদক, আফিফা তাজরিন তিশা মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক, সুমাইয়া মেহেরীন সহকারী মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক, প্রান্ত বড়ুয়া, তাজওয়ার রহমান করিব, সায়মা আক্তার নিশাত ও তানিশা আলমকে কার্যনির্বাহী সদস্য নির্বাচিত করা হয়েছে। এ কমিটিতে রামু ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের সিনিয়র শিক্ষক মাফরুহা ইয়াসমিনকে প্রধান উপদেষ্টা, সহকারী শিক্ষক এম আসিফুল ইসলাম নূরী ও রোহেনা আক্তার টিনাকে উপদেষ্টা মনোনীত করা হয়েছে।