কক্সবাজারে নরমাল ডেলিভারিতে অতিরিক্ত বিল আদায়, জরিমানা ৩২হাজার টাকা!

কক্সবাজার জার্নাল ডেস্ক:
কক্সবাজারে নরমাল ডেলিভারিতে অতিরিক্ত বিল আদায়ের অপরাধে একটি বেসরকারি হাসপাতালকে ৩২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (১৩ আগস্ট) সন্ধ্যায় বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন ভোক্তা অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইমরান হোসাইন।

খোঁজ নিয়ে যায়, কক্সবাজার পৌর শহরে অবস্থিত জেনারেল হসপিটালে নরমাল ডেলিভারিতে অতিরিক্ত বিল আদায়ের কথা উল্লেখ করে ২৫ জুলাই ভোক্তা অধিদপ্তরে অভিযোগ দেন আশরাফ ইলাহী নামের এক ব্যক্তি। ১১ আগস্ট শুনানির জন্য উভয়পক্ষকে ভোক্তা অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ে ডাকা হয়। কিন্তু সেদিন হাসপাতাল কর্তৃপক্ষ সময় চায়। অবশেষে শনিবার বেলা ১১টায় সেই শুনানি অনুষ্ঠিত হয়। এতে জেনারেল হাসপাতালের অতিরিক্ত টাকা আদায়ের বিষয়টি প্রমাণিত হওয়ায় কর্তৃপক্ষকে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়।

কক্সবাজার ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক ইমরান হোসাইন বলেন, ‘কোনো প্রকার সেবার মূল্য উল্লেখ না করেই জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ অভিযোগকারীর কাছ থেকে টাকা আদায় এবং রোগীর নরমাল ডেলিভারি হলেও সার্জন টিম চার্জ বাবদ ১২ হাজার টাকা আদায় করা ভোক্তা অধিকার আইনের সুস্পষ্ট লঙ্ঘন। এ কারণে জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা থেকে অভিযোগকারীকে ৮ হাজার টাকা দেওয়া হয়েছে।’
জাগোনিউজ২৪