ভুয়া সাংবাদিক আটক

হাটহাজারী প্রতিনিধি :

হাটহাজারীতে মো. ইকতিয়ার উদ্দিন চৌধুরী প্রকাশ মঞ্জু (৩৫) নামে এক ভুয়া সাংবাদিককে আটক করেছে পুলিশ। তার বিরুদ্ধে হাটহাজারী মডেল থানায় মামলা রুজু হয়েছে।

শুক্রবার (১১জানুয়ারী) রাতে উপজেলার বড়দিঘীরপাড় এলাকা থেকে তাকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে একটি টিভি চ্যানেলের ভুয়া আইডি কার্ড জব্দ করা হয়।

আটক মঞ্জু একই উপজেলার ধলই ইউনিয়নের শফি নগর গোল আরফ চৌধুরী বাড়ির নুরুল আলম চৌধুরীর পুত্র।

মামলার সূত্রে জানা যায়, মামলার বাদি ট্রাফিক জোনের কনস্টেবল মো. শহিদুল ইসলাম চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কস্থ বড়দিঘীরপাড় মোড়ে দায়িত্ব পালনকালে নগরমুখী একটি সিএনজি অটোরিকশা সড়কের উল্টোপথে ঢুকে পড়লে যানজটের সৃষ্টি হয়। দায়িত্বপালনকারী ট্রাফিক গাড়িটিকে ঘুরিয়ে দিতে চাইলে সিএনজি অটোরিকশায় বসা মঞ্জু গাড়ি থেকে নেমে বাঁধা দেয়।

এক পর্যায়ে অটোরিকশা থেকে নেমে ট্রাফিক শহিদুলের কলার চেপে ধরে এলোপাতাড়ি কিল ঘুষি লাথি মারতে থাকে। পরে স্থানীয়দের সহায়তায় তাকে আটক করে থানায় নিয়ে গেলে মঞ্জু নিজেকে এশিয়ান টিভির হিসেবে পরিচয় দেয়। পুলিশ টিভি অফিসে যোগাযোগ করে জানতে পারে সে ভুয়া পরিচয় ব্যবহার করেছেন।

হাটহাজারী থানার ওসি (তদন্ত) শামিম শেখ সিভয়েসকে বলেন, বড়দিঘীরপাড় এলাকায় একটি সিএনজি অটোরিকশা উল্টোপথে যাওয়ার কারণে দায়িত্বরত ট্রাফিক বাধা দিলে মঞ্জু তাকে অকথ্য ভাষায় গালমন্দ এবং কিল ঘুষি ও লাথি মেরে জখম করে। সে নিজেকে একটি টিভি চ্যানেলের সাংবাদিক দাবি করলেও আমরা খোঁজ নিয়ে জানতে পারি সে সাংবাদিক নয়। তার বিরুদ্ধে নিয়মিত মামলা হয়েছে। আজ শনিবার (১২ ডিসেম্বর) দুপুরে তাকে আদালতে পাঠিয়ে দেয়া হয়েছে।