ইয়াবা ব্যবসায়ীদের নিস্তার হবে না হবে না হবে না- স্বরাষ্ট্রমন্ত্রী

শাহেদ মিজান :

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন- ইয়াবা ব্যবসায়ীদের কোনো ভাবে নিস্তার দেয়া হবে না। যারা আত্মসর্পণ করেছে তাদেরকে সাধুবাদ জানাই। যারা আত্মসমর্পণ করবে না তাদেরকে খোঁজে বের করা হবে।

শনিবার সকাল ১০টায় শুরু হওয়া আত্মসমর্পণ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী হুঁশিয়ারি দিয়েছেন।

তিনি বলেন, যে ইয়াবা সেবন করলে এত ক্ষতি হচ্ছে সে ইয়াবা কেন আমরা প্রতিরোধ করবো না। অবশ্যই ইয়াবা প্রতিরোধ করবো। আমরা ২০৪১ এর স্বপ্ন দেখছি, আমরা ২০২১ এর স্বপ্ন দেখছি। উন্নয়ন রোল মডেল হিসেবে বাংলাদেশ সারা বিশে^র বিস্ময় হয়ে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আমরা থমকে যেতে চাই না। এতে কেউ বাধা দিলে আমরা তাকে প্রতিহত করবো।

তিনি বলেন, আমরা দেশের উন্নয়ন তরান্বিত করতে মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষষণা করেছি। ইয়াবা এখন দেশকে গ্রাস করেছে। তাই যাবজ্জীবন কারাদন্ডের আইন করে ইয়াবা প্রতিরোধের উদ্যোগ নিয়েছি। একই সাথে ইয়াবা ব্যবসায়ীদের প্রতিহত করতে সরকার জিরো টলারেন্স ঘোষণা করেছে। তাই বলতে চাই- ইয়াবা ব্যবসায়ীদের কোনোভাবেই নিস্তার হবে না হবে না হবে না। কেউ রেহায় পাবে না। সবাইকে ধরা দিতেই হবে। যারা আত্মসমর্পণ করেনি তাদের ব্যাপারে তথ্য নেয়া হচ্ছে। তাদের খুঁজে আমাদের বাহিনী করছে। সবাই ধরা দিতেই হবে।

কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম সভাপতিত্ব চলমান এই আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। প্রধান আলোচক হিসেবে রয়েছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম।

বিশেষ অতিথি হিসেবে রয়েছেন- চট্টগ্রাম রেন্ঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম, অতিরিক্ত ডিআইজি (অপারেশন এন্ড ক্রাইম) মোহাম্মদ আবুল ফয়েজ, কক্সবাজার জেলার চারটি আসনের সংসদ সদস্য জাফর আলম, আলহাজ্ব আশেকউল্লাহ রফিক, আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল, শাহীন আক্তার চৌধুরী, বিজিবি’র রিজিওনাল চীফ, ব্যাটালিয়ন চীফ, জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুুজিবুর রহমান রহমানসহ আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ ও প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানে বিভিন্ন স্তরের বিপুল সুধী উপস্থিত রয়েছেন।

জানা গেছে, আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করেছেন ১০২জন স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক ইয়াবা ব্যবসায়ী। তাদের মধ্যে ২৯জন গড়ফাদার। আইজিপি জাবেদ পাটোরির হাতে ৩লাখ ইয়াবা, ৩০টি অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পণ করে এসব ইয়াবা ব্যবসায়ীরা। তাদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও আইজিপি জাবেদ পাটোরি।
আত্মসমর্পণের দিনই তাদের নামে দুটি মামলার প্রস্তুতি নিয়েছে পুলিশ। টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ বাদী হয়ে মামলাটি দায়ের করা হবে। এর একটি ইয়াবা মামলা, অন্যটি অস্ত্র আইনে। তবে দুটি মামলার ক্ষেত্রেই সরকারি আইনি সহায়তা পাবে আত্মসমর্পণকারীরা।