টেকনাফে ইয়াবা ব্যবসায়ীর হামলায় গুরুতর আহত- ৩

নিজস্ব প্রতিবেদক :

টেকনাফে চিহ্নিত ইয়াবা ব্যবসায়ীর হামলায় ৩ জন গুরুতর আহত হয়েছে। আহতরা টেকনাফ সদর ইউনিয়নের মৃত আলী সানের পুত্র ছৈয়দুর রহমান, ফয়জুর রহমান ও মো. ইসলাম।

২৭ জুলাই (শনিবার) বিকেল ৩ টার দিকে ওই এলাকার হাবিবপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এঘটনা ঘটে। স্থানীয়রা আহতের উদ্ধার করে টেকনাফ সরকারী হাসপাতালে নিয়ে গিলে কর্তব্যরত ডাক্তার অবস্থা গুরুতর দেখে কক্সবাজার সদর হাসপাতালে রেফার করে। সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাদের অবস্থার আরো অবনতি ঘটলে কর্তব্যরত চিকিৎসক তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। বর্তমানে তারা তিনজনেই হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

হামলাকারীরা হলেন, একই এলাকার কাশেম আলীর ছেলে মো. আলম, মৃত হোসেন আলীর ছেলে নুরুল আমিন (মিজিক), ছৈয়দ আলীর ছেলে আব্দুল্লাহ, মৃত হোসেন আলীর ছেলে আব্দুল আমিন, মো. হোসেন এর ছেলে ছৈয়দ আলী ও ছৈয়দ আলীর ছেলে কেফায়াত উল্লাহ।

আহত ছৈয়দুর রহমান বলেন, তারা এলাকার চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী ও সন্ত্রাসী। প্রকাশ্যে ইয়াবা ব্যবসা করে ওই সন্ত্রাসী। তাদের ওইসব ইয়াবা ব্যবসায় বাধা দিলে তারা অস্ত্র, দা, ছুরি, নিয়ে আমাদের উপর অতর্কিত হামলায় চালায়। হামলায় আমরা গুরুতর আহত হয়। উক্ত চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী ও হামলাকারীদের বিরুদ্ধে মামলার পক্রিয়া চলছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ওইসব চিহ্নিত ইয়াবা ব্যবসায়ীরা সমাজের কোন নিয়ম নীতির তোয়াক্কা করেনা। তারা প্রকাশ্যে এই মরণ নেশা ইয়াবা ব্যবসা করে আসছে দীর্ঘদিন ধরে। ইয়াবা টাকায় তারা এলাকার কাউকে পরোয়া করে না। এমনকি তাদের কাছে স্থানীয় জনপ্রতিনিধিরাও অসহায় বলে জানা গেছে।