ঈদগাঁও’র জসিম উল্লাহ মিয়াজীর ইন্তেকাল

কক্সবাজার সদরের ঈদগাঁওর বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মৌলানা জসিম উল্লাহ মিয়াজী ইন্তেকাল করেছেন। শুক্রবার দুপুরে নিজ বসতবাড়ী সংলগ্ন মিয়াজী পাড়া জামে মসজিদে খুৎবা দেয়ার সময় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেনতিনি জালালাবাদ ইউনিয়নের মিয়াজী পাড়া নিবাসী মরহুম মৌলানা তোফায়েল আহমদের মেজ ছেলে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৮ বছর।

মরহুমের ভাতিজা ও জালালাবাদ ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ওসমান সরওয়ার ডিপো জানান, মিয়াজী পাড়া জামে মসজিদের খতিব ঈদের ছুটিতে থাকায় ১৬ আগষ্ট (শুক্রবার) মসজিদে জুমা নামাজেী আগে খুৎবা দিচ্ছিলেন মৌলানা জসিম উল্লাহ মিয়াজী৷ এসময় তিনি হঠাৎ ঢলে পড়েন। এরপর ঈদগাঁও বাজারস্হ ডায়াবেটিক কেয়ার হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষনা করেন।

ব্যক্তিজীবনে সৎ ও সফল ব্যবসায়ী জসিম উল্লাহ মিয়াজী একাধিক ব্যবসা প্রতিষ্ঠানের কর্ণাধার ও ঈদগাঁও বাজার কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারন সম্পাদক ছিলেন। এ ছাড়াও বিভিন্ন স্কুল-কলেজ, মাদ্রাসা-মসজিদ ও শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনায় জড়িত ছিলেন তিনি।মৃত্যকালে স্ত্রী, তিন ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।  জানাজার সময় এখনো নির্ধারন করা হয়নি বলে তাঁর পারিবারিক সূত্র জানিয়েছে।জসিম উল্লাহ মিয়াজীর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে