উখিয়ার বৌদ্ধ ভিক্ষু ভদন্ত কুশলায়ন মহাথের থাইল্যান্ডের ধর্মীয় মহাসম্মেলনে প্রধান অতিথি

এম. সালাহ উদ্দিন আকাশ, উখিয়া :

কক্সবাজারের উখিয়া উপজেলার শৈলেরঢেবা চন্দ্রোদয় বৌদ্ধ বিহার ও জ্ঞানসেন বৌদ্ধ ভিক্ষু শ্রামণ প্রশিক্ষণ ও সাধনা কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক, বিনয়শীল, ভদন্ত কুশলায়ন মহাথের আগামী ১-৩ মার্চ থাইল্যান্ডের ব্যাংকক মহানগরের রামা- ২ এলাকায় ঐতিহ্যবাহী বৌদ্ধ বিহার ওয়াট ককে প্রধান অতিথি হিসেবে স্বশিষ্যে যোগদান করার জন্য উক্ত বিহারের প্রধান অধ্যক্ষ ভদন্ত ফরাক্রু শ্রীপাত্তানাবিক্রম মহাথের কর্তৃক নিমন্ত্রিণ পেয়েছেন। ২৮ ফেব্রয়ারি (বৃহস্পতিবার) সকাল ১০ টায় চট্টগ্রাম শাহ্ আমানত বিমান বন্দর থেকে রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লাইটে বাৎসরিক বৌদ্ধ মহাসমাবেশের যোগদানের লক্ষ্যে তিনি ও তাঁর শিষ্য সংঘ ব্যাংককের উদ্দশ্যে যাত্রা করবেন বলে জানা গেছে।

এছাড়াও মহান ঐ অনুষ্ঠানে ধর্মীয় অনুষ্ঠান পাশাপাশি বিহারের নবনির্মিত কিছু হল ঘর ও মন্দিরের শুভ উদ্বোধন অনুষ্ঠানে যোগদান করবেন কুশলায়ন মহাথের।

ভদন্ত কুশলায়ন মহাথের সাথে থাইল্যান্ড সফরে থাকবেন, জ্যোতিপাল স্থবির, বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার অন্তর্জাতিক সম্পাদক কে.শ্রী জ্যোতিসেন থের, জ্যোতিলংকার থের, জ্যোতিধর্ম থের ও জ্যোতিশান্ত থের মহোদয়গণ।

উল্লেখ্য যে, ব্যাংককের ওয়াট কক বৌদ্ধ মহাবিহারের অধ্যক্ষ ভদন্ত ফরাক্রু শ্রীপাত্তানা বিক্রম মহাথের গত ১৪ নভেম্বর ২০১৮ ইংরেজি তে বাংলাদেশের উখিয়া উপজেলা ও টেকনাফসহ বিভিন্ন বৌদ্ধ বিহারের বৌদ্ধদের দানোৎত্তম শুভ কঠিন চীবর দানোৎসবে ভদন্ত কুশলায়ন মহাথেরর অামন্ত্রণে যোগদান করেন এবং অনুষ্ঠানে যোগদান করে অত্যন্ত অানন্দ প্রকাশ করেছিলেন।