উখিয়ায় ভূমিহীন পরিবারের বসত-বাড়ি উচ্ছেদের পাঁয়তারা শীর্ষক প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ

গতকাল ১৯ মার্চ দৈনিক কক্সবাজারসহ বিভিন্ন অনলাইন পোর্টালে প্রকাশিত “উখিয়ায় ভূমিহীন প্রতিবন্ধি পরিবারের বসত-বাড়ি উচ্ছেদের পাঁয়তারা : প্রশাসনের হস্তক্ষেপ কামনা” শীর্ষক সংবাদটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। সংবাদটি সম্পুর্ণ মিথ্যা, বানোয়াট, এবং উদ্দেশ্য প্রণোদিত।
সংবাদে উল্লেখিত রত্নাপালং ইউনিয়নের ৭নং ওয়ার্ডের তেলিপাড়া গ্রামের হতদরিদ্র প্রতিবন্ধি পরিবারের সহায় সম্বল বসতবাড়ি উচ্ছেদ করে জোরপূর্বক জবর দখলের কথা বলা হয়েছে তা ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত। প্রকৃতপক্ষে আমাদের বাপ-দাদার সুত্রের দীর্ঘ ৬০ বছর ধরে চলাচলের একমাত্র পথটি দখল করে স্থানীয় প্রভাবশালী জলিল আহমদ ড্রাইভারের পুত্র জয়নালের সহায়তায় পাকা স্থাপনা নির্মাণ করতেছিলো দুই ভাই জলিল আহমদ জুলু (৫৫) ও সুলতান আহমদ (৫৭)। যা প্রশাসনের দৃষ্টিগোচর হলে স্থানীয় বিট অফিসার ও প্রশাসনের কর্তারা পরিদর্শন পূর্বক পাকা স্থাপনে নির্মাণে নিষেধাজ্ঞা প্রদান করেন। তদসত্বেও পি এফ জায়গায় উপর পাকা স্থাপনা দালান নির্মাণ অব্যাহত রাখেন। সংবাদে জলিল আহমদ জুলু (৫৫) ও সুলতান আহমদকে (৫৭) হত দরিদ্র দিন মজুর রিক্সাচালক উল্লেখ করা হলেও কিভাবে লক্ষ লক্ষ টাকা ব্যয়ে পাকা দালান নির্মাণ করতেছে তা আমাদের বোধগম্য নয়। এইছাড়াও তাদের নিকটতম আত্মীয় জলিল আহমদ ড্রাইভারের পুত্র জয়নাল আবেদিন দীর্ঘ দির ধরে আমাদের সহ পাশ্ববর্তী পরিবারকে পথহীন করে ঘরবন্দি করে রাখার প্রকাশ্য হুমকি দিয়ে আসছেন। উক্ত পথটি বন্ধ করে দিয়ে স্থাপনা নির্মানের বিষয়টি সমঝোতার জন্য স্থানীয় গন্যমান্য মহল চেষ্টা চালালেও তারা সবকিছুকে অগ্রাহ্য করে মোটা অংকের বিনিময় দাবী করেন প্রভাবশালী জয়নাল, জলিল আহমদ জুলু ও সুলতান আহমদ।
সুতারাং উক্ত মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্য প্রণোদিত সংবাদের তীব্র প্রতিবাদ এবং প্রশাসনকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানাচ্ছি। সেই সাথে আমরা প্রশাসনের নিকট আবেদন জানাচ্ছি, প্রকৃত ঘটনা তদন্ত সাপেক্ষে পিএফ জায়গার উপর পাকা স্থাপনা নির্মাণ বন্ধ, আমাদের কে ঘরবন্দি করার চেষ্টা থেকে উদ্ধারের আবেদন জানাচ্ছি।

প্রতিবাদকারী,
রশিদ আহমদ ড্রাইভার
পিতা: মৃত গোলাম নবী
আইয়ুব আলী
পিতা : রশিদ আহমদ ড্রাইভার
তেলী পাড়া, ৭ নং ওয়ার্ড, রত্নাপালং