উখিয়ায় সড়ক দূর্ঘটনায় শিশুর মৃত্যু, চালকের শাস্তির দাবি ‘জাগো উখিয়ার’

এম. সালাহ উদ্দিন আকাশ, উখিয়া :

কক্সবাজার-টেকনাফ সড়কের উখিয়ার রাজাপালং মাদ্রসার গেইটের সামনে কাভার্ড ভ্যানের চাকায় পৃষ্ট হয়ে ঘটনাস্থলে এক শিশুর মৃত্যু হয়েছে।

শুক্রবার (১৮ জানুয়ারী) দুপুর ১ টায় এ দূর্ঘটনা ঘটে। নিহত নুরুল আমিন (১৪) উপজেলার রাজাপালং ইউনিয়নের ফলিয়াপাড়া গ্রামের নুরুল ইসলাম ছেলে। সে একটি হেফজ খানার ছাত্র ছিলেন বলে জানা যায়।

উখিয়া থানা পুলিশ তাৎক্ষনিক অভিযান চালিয়ে ভ্যান চালক চট্টগ্রামের বুসপুর থানার বৈদ্যারহাট ভাঙ্গাদীঘির পাড় গ্রামের মোঃ মাহমুদুল আলমের ছেলে মোঃ ইয়াছিনকে আটক করে ঘাতক কভার্ড ভ্যান গাড়ীটি জব্দ করে।

প্রত্যক্ষদর্শী শাহাব উদ্দিন জানান, চালক সিগারেট খেয়ে মোবাইলে কথা বলে গাড়ি চালিয়ে কক্সবাজারের দিকে যাওয়ার পথে মাদ্রাসা গেইটের সামনে সাইকেল চালিয়ে জুমার নামাজ আদায় করতে যাওয়া নুরুল আমিনের ওপর গাড়ি তুলে দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। শাহাব উদ্দিনসহ প্রত্যক্ষদর্শী সকলেই অভিযুক্ত চালকের উপযুক্ত শাস্তি দাবি করেন।

তরুণ আইনজিবী ও জাগো উখিয়া’র মূখপাত্র শফিউল করিম মিঠু বলেন, আমরা থানায় গিয়ে নিহত নুরুল আমিনের পরিবারের সাথে কথা বলেছি। ঘটনাটি খুবই বেদনাদায়ক, অভিযুক্ত চালকের কঠোর শাস্তি দাবি করছি।
তিনি আরো বলেন, উখিয়ার অধিকার ও অস্তিত্ব রক্ষার দাবিতে বৃহস্পতিবার মাননীয় জেলা প্রশাসক কামাল হোসেনের কাছে দেওয়া জাগো উখিয়ার ১০ দফার ৪ নং দাবি (সড়ককে অধিকতর নিরাপদ করণে ভারী যান চলাচলের সময় নির্ধারণের প্রয়োজনীয় পদক্ষেপ জরুরী।) দেওয়া হয়েছিল এ ধরনের দূর্ঘটনা থেকে রক্ষা পাওয়ার জন্য কিন্তু তা এখনো বাস্তবায়ন হয়নি ফলে আবারো এ দূর্ঘটনা ঘটে। ২৫ জানুয়ারীর মধ্যে আমাদের দাবি সমূহ বাস্তবায়ন করার জন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট অনুরোধ রইল।

এস আই সিদ্ধার্থ জানান, শুক্রবার দুপুর ১ টার দিকে এক কিশোর সাইকেল চালিয়ে জুমার নামাজ আদায় করতে যাওয়ার সময় এ দুর্ঘটনাটি ঘটে। নিহতের লাশ ময়না তদন্তের জন্য কক্সবাজার মর্গে প্রেরন করা হয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।