কক্সবাজারে ইজতেমাগামী বাস হতে ৪০ হাজার ইয়াবা উদ্ধার, আটক-১

সংবাদ বিজ্ঞপ্তি :

কক্সবাজারে নবগঠিত এডহক ভিত্তিতে পরিচালিত র‌্যাবের নতুন ব্যাটালিয়ন “ জঅই-১৫ ” এর অভিযানে কক্সবাজার লিংক রোড এলাকা থেকে ৪০,০০০ পিস ইয়াবাসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে।

এরই ধারাবাহিকতায় এডহক ভিত্তিতে পরিচালিত নবগঠিত র‌্যাব-১৫ গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী হানিফ পরিবহনের একটি বাসের মাধ্যমে বিপুল পরিমান ইয়াবা ট্যাবলেট নিয়ে কক্সবাজার হতে ঢাকার দিকে যাচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ১৬ ফেব্রুয়ারি ২০১৯ ইং তারিখ ২১০০ ঘটিকার সময় র‌্যাব-১৫ এর একটি আভিযানিক দল কক্সবাজার জেলার সদর থানাধীন লিংক রোড এলাকার পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় কক্সবাজার হতে ঢাকাগামী হানিফ পরিবহনের একটি বাসের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা বাসটিকে থামানোর সংকেত দিলে ড্রাইভার বাসটিকে র‌্যাবের চেকপোস্টের সামনে থামায়। তাৎক্ষনিক র‌্যাব সদস্যরা যাত্রী এবং গাড়ী তল্লাশী শুরু করলে বাসের ভিতর থেকে ০১ জন ব্যক্তি বের হয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা আসামী মোঃ সারোয়ার কামাল (২৮), পিতা- দুদু মিয়া, গ্রাম- কাঞ্চনীপাড়া, নয়াপাড়া, থানা- টেকনাফ, জেলা- কক্সবাজার’কে আটক করে।

পরবর্তীতে উপস্থিতি সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেখানো ও সনাক্তমতে বাসের মধ্যে রাখা আসামীর ব্যক্তিগত গ্যাস সিলিন্ডার তল্লাশী করে সুকৌশলে লুকানো অবস্থায় ৪০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়। উল্লেখ্য যে, উক্ত বাসটির সকল যাত্রী ইস্তেমার জন্য কক্সবাজার হতে ঢাকার উদ্দেশ্যে গমন করেছে। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ০২ কোটি টাকা।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার সদর থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।