আত্মসমর্পণ কাল, আজ ৫ কোটি টাকার ইয়াবা উদ্ধার

কক্সবাজারে ৫ কোটি টাকার ইয়াবাসহ আটক-৪

আবদুল্লাহ আল আজিজ :

কক্সবাজারের গভীর বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে এক লাখ পিস ইয়াবাসহ চার মাদকবিক্রেতাকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে গভীর বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ইয়াবাসহ ওই চার মাদকবিক্রেতাকে আটক করেন কক্সবাজারে নবগঠিত র‌্যাব-১৫ এর সদস্যরা। এ সময় ইয়াবা পাচারকাজে ব্যবহৃত মাছ শিকারের একটি নৌকাও জব্দ করা হয়েছে।

আটক চার মাদকবিক্রেকারা হলেন- এনায়েতুল্লাহ (২৮), করিমুল্লাহ (৩২), রশিদুল্লাহ (২২) ও  হামিদ (২০)। তারা সবাই মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক এবং মাদক ব্যবসায়ী।

র‌্যাব-১৫ এর কোম্পানি কমান্ডার মেজর মো. মেহেদী হাসান বলেন, গভীর সমুদ্র দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান টেকনাফ হয়ে কক্সবাজারের দিকে আসছে, এমন গোপন খবরের ভিত্তিতে শুক্রবার দুপুরে আমরা সাগরে অভিযান পরিচালনা করি।

একপর্যায়ে গভীর সাগরে মাছ শিকারের নৌকাগুলোতে তল্লাশি চালানো হয়। এ সময় একটি নৌকা থেকে এক লাখ পিস ইয়াবা পাওয়া যায়। পরে নৌকা থাকা চারজনকে আটক করা হয়।

উদ্ধার করা এসব ইয়াবার বাজার মূল্য ৫ কোটি টাকা বলে জানিয়েছে র‌্যাব।

তিনি আরও বলেন, আটকদের থানায় হস্তান্তর ও তাদের বিরুদ্ধে মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান মেজর মেহেদী হাসান।