টেকনাফে মাদক ব্যবসায়ীদের খুজে বদি

গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ :

টেকনাফকে মাদকমুক্ত করতে সকলের সহযোগিতা কামনা করেছেন এমপি শাহীন চৌধুরী। তিনি টেকনাফ উপজেলা আইনশৃংখলা কমিটির মাসিক সভায় এ সহযোগিতা কামনা করেন।

১৪ জানুয়ারি সোমবার সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ইউএনও মো: হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের নব-নিবার্চিত সংসদ সদস্য শাহীন আক্তার চৌধুরী, বিদায়ী সংসদ সদস্য আব্দুর রহমান বদি, বিজিবি ২ ব্যাটলিয়ান উপ-অধিনায়ক মেজর শরীফ হোসেন জমাদ্দার, টেকনাফ উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ, ভাইস চেয়ারম্যান মৌ: রফিক উদ্দিন, তাহেরা আকতার মিলি, পুলিশ পরিদর্শক (তদন্ত) এবিএম এস দৌহা, পৌর মেয়র হাজি মো: ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা আলমগীর কবির, এ্যাকাডেমিক সুপারভাইজার নুরুল আবছার, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ সার্কেলের ভারপ্রাপ্ত পরির্দশক আব্দুস সালাম, ইউপি চেয়ারম্যান এইচকে আনোয়ার, নুর আহমদ আনোয়ারী, নুর হোসেন, মৌ: আজিজ উদ্দিন , শাহজাহান মিয়া , নূর আহমদ, আইনশৃংখলা কমিটির সদস্য জহির হোসেন এমএ সোনা আলী , আবুল কালাম, টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী প্রমুখ।
সভায় শান্তিপূর্ণভাবে জাতীয় নিবার্চন সম্পন্ন করায় আইনশৃংখলা বাহিনীর সদস্য, প্রশাসনিক কর্মকর্তা, ভোটার ও রাজনৈতিক নেতৃবৃন্দের প্রতি কতৃজ্ঞতা জ্ঞাপন করে নব-নির্বাচিত জাতীয় সংসদ সদস্য বলেন, টেকনাফ হতে ইয়াবার দূর্নাম ঘোচাতে হবে। ইয়াবাসহ মাদক নিমূর্লে সকলকে সম্মিলিতভাবে তৎপরতা অব্যাহত রাখতে হবে। এ বিষয়ে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। এ ছাড়া তিনি যাতে টেকনাফে কোন নারী নির্যাতিত না হয় সে বিষয়ে সংশ্লিষ্ঠ সকলের দৃষ্টি আর্কষণ করেন। এর আগে উপজেলা প্রশাসনের পক্ষ হতে নব-বিবার্চিত এমপি শাহীন আক্তারকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

সভায় বিদায়ী এমপি আব্দুর রহমান বদি বলেন,টেকনাফকে মাদকমুক্ত করতে হবে। এই প্রদক্ষেপটি বাস্তবায়ন করার জন্য তিনি স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবাদিকদের সমন্বয়ে একটি অনুসন্ধানী টিম গঠনের ঘোষনা দেন। এ ধরনের অনুসন্ধানী কার্যক্রম অব্যাহত রাখতে পারলে উক্ত মামলার তদন্ত কর্মকর্তার কাজে সহায়ক হবে বলে উল্লেখ করেন। তিনি আরো বলেন, আজ থেকে এ টিম কাজ শুরু করবে। সভা শেষে এমপি আব্দুর রহমান বদির নেতৃত্বে একটি অনুসন্ধানী টিম টেকনাফের সাবরাং আলীর ডেইল এলাকায় সম্প্রতি বিজিবি’র অভিযানে অটোরিক্সাসহ ১ লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধারের ঘটনাস্থল পরিদর্শন,পাচারে জড়িত অটোরিক্সার মালিক ও চালক চিহ্নিত করনের মাধ্যমে প্রকৃত ইয়াবার মালিককে আইনের আওতায় আনার কাজ শুরু করেন। যা এলাকায় বেশ আলোড়ন সৃষ্টি হয়েছে।