টেকনাফে দুই ইউনিয়নের উপ-নির্বাচনে র‍্যাব টহল জোরদার

নিজস্ব প্রতিবেদক :

টেকনাফ উপজেলার দুইটি ইউনিয়নের ভিন্ন দুটি পদে উপনির্বাচন বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। টেকনাফের হ্নীলা ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের পাশাপাশি একই দিন সাবরাং ইউনিয়নে ১,২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

দুই ইউনিয়নের উপ-নির্বাচন উপলক্ষে ভোটার ও ভোটকেন্দ্রের নিরাপত্তা জোরদার ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি অপ্রীতিকর ঘটনা এড়াতে র‍্যাব টহল জোরদার করা হয়েছে। টেকনাফ র‍্যাব-১৫ (সিপিসি-১) এর ইনচার্জ লে. মির্জা শাহেদ মাহতাবের নেতৃত্বে দুটি ইউনিট স্ট্রাকিং ফোর্স হিসেবে সার্বক্ষণিক নির্বাচনী মাঠে থাকবে বলে জানা যায়। তবে বুধবার সকাল থেকে উপ-নির্বাচনী এলাকায় টহল শুরু করেছে র‍্যাব-১৫।

র‍্যাব-১৫ টেকনাফ ক্যাম্পের ইনচার্জ লে. মির্জা শাহেদ মাহতাব জানান, হ্নীলা ইউনিয়নে চেয়ারম্যান পদে এবং সাবরাং ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে উপ-নির্বাচন হচ্ছে বৃহস্পতিবার। নির্বাচনে যেকোনো ধরনের সহিংসতা বা সন্ত্রাসী কর্মকাণ্ড এড়াতে র‍্যাব সদস্যদের সতর্ক অবস্থানে দেখা গেছে । সুষ্ঠু নির্বাচনের স্বার্থে এবং সম্ভাব্য সব ধরনের পরিস্থিতি মোকাবেলায় ভোট গণনা পর্যন্ত তারা মাঠে থাকবে বলে জানান।

লে. মির্জা শাহেদ আরো বলেন, দুই ইউনিয়নের উপ-নির্বাচনে রোহিঙ্গাদের যাতে সম্পৃক্ত করতে না পারে এবং রোহিঙ্গারা নিজেরাও যেন সম্পৃক্ত হতে না পারে সেদিকেও বিশেষ নজর দেয়া হচ্ছে।

প্রসঙ্গত, হ্নীলা ইউনিয়নের চেয়ারম্যান এইচ কে আনোয়ার এবং সাবরাং ইউনিয়নের মহিলা সদস্য আয়েশা বেগমের মৃত্যু জনিত কারণে নির্বাচন কমিশন দুই ইউনিয়নে ২৫ জুলাই উপ-নির্বাচনের দিন ধার্য করেন।