টেকনাফে পুলিশের অভিযানে ফের ২০ মালয়েশিয়াগামী আটক

গিয়াস উদ্দিন ভুলু: টেকনাফ

সীমান্ত শহর পর্যটন নগরী টেকনাফ উপকুলীয় এলাকা গুলোতে আদম পাচারে জড়িত অপরাধীরা ফের সক্রিয় হয়ে উঠেছে। এদিকে তাদের সেই অপচেষ্টা প্রতিরোধ করতে কঠোর অবস্থানে রয়েছে অত্র উপজেলায় দায়িত্বর আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা।

তথ্য সুত্রে জানা যায়, ৮ ফেব্রুয়ারী টেকনাফ উপকুলীয় ইউনিয়ন বাহারছড়া শাপলাপুর বিভিন্ন এলাকায় পুলিশ সদস্যরা অভিযান চালিয়ে অবৈধ ভাবে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার জন্য অপেক্ষামান ২০জন রোহিঙ্গা নারী-পুরুষ ভিকটিমকে উদ্ধার করতে সক্ষম হয়েছে।

টেকনাফ থানা সুত্রে জানা যায়, ৮ ফেব্রুয়ারী শামলাপুর ফুলিশ ফাঁড়ীর ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেনের নেতৃত্বে পুলিশ সদস্যরা গভীর রাত থেকে সকাল পর্যন্ত টেকনাফ উপকূলীয় বাহারছড়া ইউনিয়ন বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করে অবৈধ পথে মালয়েশিয়াগামী ২০ যাত্রীকে আটক করতে সক্ষম হয়। এদের মধ্যে ১৩জন পুরুষ ও ৭জন নারী রয়েছে। তবে এরা টেকনাফে বিভিন্ন এলাকায় বসবাসকারী রোহিঙ্গা বলে জানা যায়।

এই অভিযানের সত্যতা নিশ্চিত করে টেকনাফ বাহারছড়া শামলাপুর পুলিশ ফাঁড়ির তদন্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, উদ্ধারকৃত ২০ মালয়েশিয়াগামীকে জিজ্ঞাসাবাদ করে মানব পাচারে জড়িত বেশ কয়েকজন দালাল চক্রের নাম পাওয়া গিয়েছে। সেই সমস্ত দালালদের আটক করার জন্য আমাদের পুলিশ সদস্যদের অভিযান অব্যাহত রয়েছে।