টেকনাফে যুবলীগ নেতা ফারুক হত্যা মামলার অন্যতম দুই আসামী ‘বন্দুকযুদ্ধে’ নিহত

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল

টেকনাফে রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে নিহত যুবলীগ নেতা ওমর ফারুক হত্যা মামলার এজাহার নামীয় দুই আসামী পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে দেশীয় তৈরী দু’টি এলজি, ৯টি তাজা কার্তুজ ও ১২ রাউন্ড গুলির খোসা উদ্ধার করেছে পুলিশ।

তথ্য সুত্রে জানা যায়,২৪ আগস্ট শনিবার গভীর রাত দেড়টার দিকে টেকনাফ উপজেলার অন্তর্গত হ্নীলা ইউনিয়ন জাদিমুরা এলাকায় এ ঘটনাটি সংঘটিত হয়।

অভিযানের সত্যতা নিশ্চিত করে টেকনাফ মডেল থানার (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, গোপন সংবাদে জানতে পারি যুবলীগ নেতা ওমর ফারুক হত্যা মামলার এজাহার নামীয় পলাতক আসামীরা জাদিমুরা পাহাড়ে অবস্থান করছে এমন খবর পেয়ে পুলিশ অভিযানে গেলে রোহিঙ্গা সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এরপর উভয় পক্ষের গোলাগুলিতে মিয়ানমারের আকিয়াব জেলার মংডু এলাকার ছব্বির আহম্মদের ছেলে মোহাম্মদ শাহ এবং একই জেলার রাসিদং শিলখালী এলাকার আবদুল আজিজের ছেলে আবসুস শুক্কুর গুলিবিদ্ধ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আসার পর পুলিশ সদস্যরা তাদের উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরন করে সেখানে দায়িত্বরত ডাক্তার তাদের দুই জনকেই মৃত ঘোষনা করে।

ওসি প্রদীপ আরো জানায়,যুবলীগ নেতা ওমর ফারুক হত্যা মামলায় জড়িত কোন অপরাধীকেই ছাড় দেয়া হবেনা। তাদের বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, হ্নীলা ইউনিয়ন ৯নং ওয়ার্ড যুবলীগের সভাপতি ওমর ফারুককে বৃহস্পতিবার রাতে নিজ বাড়ির দোকানের সামনে থেকে তুলে নিয়ে গিয়ে নির্মম ভাবে গুলি করে হত্যা করেছিল এই রোহিঙ্গা সন্ত্রাসীরা।