কক্সবাজারে ডাকাতির প্রস্তুতিকালে চক্রের ৮ সদস্য অস্ত্র সহ গ্রেফতার

আবু সায়েম, কক্সবাজার :

কক্সবাজার শহরে ডাকাতির প্রস্তুতিকালে র‌্যাবের অভিযানে ডাকাত চক্রের ৮ সদস্য কে গ্রেফতার করা হয়েছে । এসময় দেশীয় তৈরি অস্ত্র উদ্ধার করা হয়।

৪ ডিসেম্বর ( সোমবার) র‌্যাবের একটি চৌকস দল কক্সবাজার জেলার সদর থানাধীন কক্সবাজার পৌরসভার ১২নং ওয়ার্ডের সুগন্ধা সী-বীচ হইতে লাবণী সী-বীচ গামী রাস্তার পাশে হোটেল সিগাল এর পশ্চিম পাশে ঝাউবনের ভিতর একটি ডাকাত দল ডাকাতি সংঘটনের উদ্দেশ্যে সমবেত হয়ে প্রস্তুতি গ্রহণ করছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ডাকাত চক্রের ৮ সদস্য কে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ডাকাত চক্রের সদস্যরা হলো, সদর থানাধীন লাইট হাউজ পাড়া এলাকার আবু তালেবের পুত্র আবু হেনা বাপ্পি ( ২৭), একই ইউনিয়নের পাহাড়তলীর আব্দুল কাদেরের পুত্র রনি ( ২০), বাশঁখালীর মৃত কাশেমের পুত্র মোঃ ইসমাইল (( ৩১), সদরের বাদশা ঘোনার মৃত শামসুল আলমের পুত্র মোঃ মঞ্জুর আলম ( ৩০), সদর থানাধীন মৃত ফারুকের পুত্র মোঃ আব্দুল্লাহ ( ২৫), সদরের উত্তর নুনিয়ারছড়ার সৈয়দ আহম্মদের পুত্র মোঃ আলাউদ্দিন ( ৪২), সদরের বাদশার ঘোনার মৃত আব্দুল মুন্নাফের পুত্র মোঃ আমিন (৩৫) এবং সদরের নাজিরার টেকের মৃত খোকনের পুত্র মোঃ তারেক ( ২০)।

গ্রেফতারকৃত ডাকাত চক্রের হেফাজত থেকে সর্বমোট ০১টি স্টিলের টিপ ছুরি, ০৪টি ছুরি, ০১টি স্কু ড্রাইভার, ০১টি হাতুড়ি, ০১টি টর্চ লাইট, ০৪টি মোবাইল (২টি এন্ড্রয়েট এবং ২টি বাটন ফোন), ০৫টি সীম কার্ড এবং ৩৫০/- (তিনশত পঞ্চাশ) টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, চক্রটি একত্রে সমবেত হয়ে পরস্পর জ্ঞাতসারে দেশীয় অস্ত্র-শস্ত্রসহ উক্ত স্থানে ডাকাতি করার উদ্দেশ্যে প্রস্তুতি গ্রহণ করছিল। এছাড়াও ইতিপূর্বে চক্রটি কক্সবাজারের বিভিন্ন পয়েন্টে দেশী-বিদেশী পর্যটক ও স্থানীয় জনসাধারণকে অস্ত্র-শস্ত্রের ভয়-প্রীতি প্রদর্শন করে ডাকাতি ও ছিনতাই এর মত নানাবিধ অপরাধের সাথে জড়িত ছিল।

র‌্যাব আরো জানায়, র‌্যাব-১৫ দায়িত্বাধীন এলাকা কক্সবাজার ও বান্দরবান জেলায় বিরাজমান নানাবিধ অপরাধ দমনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দায়িত্বাধীন কক্সবাজার জেলায় চুরি, ডাকাতি ও ছিনতাই এর সাথে জড়িত চক্রগুলোকে আইনের আওতায় নিয়ে আসাসহ পর্যটন নগরীতে আগত দেশী-বিদেশী পর্যটক ও স্থানীয় জনসাধারণের জানমালের নিরাপত্তা বিধান করতে সার্বক্ষনিকভাবে র‌্যাবের গোয়েন্দা তৎপরতা ও নজরদারী অব্যাহত রয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার ( ল এন্ড মিডিয়া) আবু সালাম চৌধুরী বলেন, উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত ডাকাত চক্রের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার সদর মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে ।