তৃণমূলের ত্যাগী নেতা-কর্মীদের আস্থার প্রতীক জুয়েল

সাইফুল ইসলাম,কক্সবাজার জার্নাল

কক্সবাজার সদর উপজেলা পরিষদ নিবার্চনে চেয়ারম্যান প্রত্যাশী সাবেক ছাত্রনেতা, বর্তমান জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কায়সারুল হক জুয়েল এগিয়ে রয়েছে। সৎ-যোগ্য নেতৃত্ব আস্থার প্রতীক, সূখ-দুঃখের বন্ধ,ু ঐতিহ্যবাহী আওয়ামী পরিবারের সন্তান কায়সারুল হক জুলেয় আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক প্রদানের দাবী তৃণমূলের ত্যাগী নেতা-কর্মীসহ সাধারণ মানুষের।

আওয়ামী রাজনীতির অতন্দ্রপ্রহরী,তৃণমুলের কর্মী বান্ধব নেতা জুয়েল রাজনীতির পাশাপাশি সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি, জেলা শিল্পকলা একাডেমীর নির্বাহী সদস্য, মুক্তিযোদ্ধা মরহুম একেএম মোজাম্মেল হক মেমোরিয়াল স্কুলের পরিচলানা পরিষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছে।

কক্সবাজার রাজনীতিতে জেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি বঙ্গবন্ধু ¯েœহধন্য মুক্তিযোদ্ধা একেএম মোজাম্মেল হকের আর্দশকে ধারণ করে রাজনীতিতে তিনি এখন জনপ্রিয়তার শীর্ষে উঠেছে। তাঁর নেতৃত্ব ও মার্জিত আচার আচরনের ফলে আওয়ামীলীগের সকল স্তরের নেতাকর্মীর কাছেও তিনি মাইলফলক। তিনি সফলতার সাথে জেলা স্বেচ্ছসেবক লীগের সাধারণ হিসেবে সাংগঠনিক দায়িত্ব পালন করে যাচ্ছেন।

তিনি ‘এক- এগার’ এর সময়ে আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার ঘোষিত আন্দোলনে অগ্রণী ভুমিকা রাখতে গিয়ে বিনা মামলায় ও সাধারণ ডায়রী ব্যতিত বিশেষ ক্ষমতা আইনে গ্রেপ্তারপূর্বক অমানুষিক নির্যাতন করে দীর্ঘ ৮ মাস যাবৎ কারান্তরীণ ছিলো।

তাঁরা পারিবারিক ভাবে আওয়ামী রাজনীতির ঐতিহ্য ধারণ করে তৃণমূলের নেতা-কর্মীদের আকলে রেখেছেন। তাঁর চাচাত ভাই বর্তমান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মুজিবুর রহমান, জুয়েলের বড় ভাই জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাসেদুল হক রাশেদ, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহিদুল হক সোহেল, তার একমাত্র বোন জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদিকা তাহামিনা চৌধুরী লুনা, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি শাহিনুল হক মার্শাল আন্দোলন সংগ্রামে রাজপথে থেকে রাজনীতিতে সক্রিয় রয়েছে।

তাঁর রাজনৈতিক, সামাজিক,সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবক লীগের অভিজ্ঞতা:-

সাধারণ সম্পাদক. বাংলাদেশ ছাত্রলীগ, পৌর-প্রিপ্যার‌্যাটরি উচ্চ বিদ্যালয় শাখা (১৯৯৭-১৯৯৮), প্রচার সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, কক্সবাজার সদর উপজেলা শাখা ( ১৯৯৮-২০০২), সদস্য সচিব, বাংলাদেশ ছাত্রলীগ, কক্সবাজার সদর উপজেলা শাখা ( ২০০২-২০০৩), যুগ্ন আহবায়ক, বাংলাদেশ ছাত্রলীগ, কক্সবাজার শহর শাখা (২০০৩-২০০৯), যুগ্ন সাধারণ সম্পাদক বাংলাদেশ ছাত্রলীগ, কক্সবাজার জেলা শাখা (২০০৩-২০১০), সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, কক্সবাজার জেলা শাখা (২০০৯- আজ অদ্যবধি সফলতার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছে।

তিনি তরুণ মুসলিম ক্লাবের উপদেষ্টা, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, কক্সবাজার জেলার সভাপতি, সম্মিলিত সাংস্কৃতিক জোট কক্সবাজারের সহ-সভাপতি, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন কক্সবাজার জেলা শাখার সহ-সভাপতি, আবাহনী সমর্থক গোষ্টী কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক, শিল্পকলা একাডেমীর কক্সবাজার জেলা শাখার নির্বাহী সদস্য, বীচ-ম্যানেজমেন্ট কমিটির সদস্য, কক্সবাজার সদর হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সদস্য, মোজাম্মেল মেমোরিয়াল স্কুল এন্ড কলেজের পরিচালনা পরিষদের সদস্য ও রেডক্রিসেন্ট সোসাইটি কক্সবাজার ইউনিটের আজীবন সদস্য হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছে।