বল নিক্ষেপে জাতীয় পর্যায়ে প্রথম হয়েছেন উখিয়ার হ্লা থোয়াই

পলাশ বড়ুয়া •


জাতীয় পর্যায়ে ক্রিকেট বল নিক্ষেপে প্রথম হয়েছেন হ্লা থোয়াই চিংখেয়াং। সে কক্সবাজারের উখিয়া উপজেলার রুমঁখাপালং হাতিরঘোনা সাইরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র।

৯ জুন (রবিবার) সকাল ৯টায় মোহাম্মদপুর সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৪ ক্রীড়া প্রতিযোগিতায় ক্রিকেট বল নিক্ষেপে সে প্রথম স্থান হওয়ার গৌরব অর্জন করে।

এর আগে সে ক্রিকেট বল নিক্ষেপে ইউনিয়ন, উপজেলা, জেলা ও চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে প্রথম হওয়ার গৌরব অর্জন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রোমানা আলী। এ সময় তিনি বলেছেন, কোমলমতি শিশুদের সুস্থ দেহ ও মানসিক বিকাশে খেলাধুলার বিকল্প নেই।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো: আবদু সামাদ। প্রাথমিক শিক্ষা সচিব ফরিদ আহমদসহ বিভিন্ন দপ্তরের প্রধানগণ।

জাতীয় পর্যায়ে হ্লা থোয়াই এর সাফল্যে প্রান্তিক অঞ্চলের বিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। এটি উখিয়াবাসী তথা বিদ্যালয়ের জন্য অত্যন্ত গৌরবের এবং সম্মানের। এমনটি জানিয়েছেন প্রধানশিক্ষক মো: নাসির উদ্দিন।

একই ধরণের কথা বলেছেন মাঠে উপস্থিত থেকে অনুপ্রেরণা যোগানো এসএমসি সভাপতি সাংবাদিক পলাশ বড়ুয়া। এ সময় তিনি সংশ্লিস্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।