সমুদ্র সৈকতে গোসল করতে গিয়ে কক্সবাজারের ২ শিক্ষার্থী নিখোঁজ

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

ছবি: ফেসবুক থেকে সংগৃহীত

কক্সবাজার সমুদ্র সৈকতে গোসল করতে নেমে ২ শিক্ষার্থী ভাটার টানে গভীর সমুদ্রে ভেসে গেছে। শনিবার, ১০ আগষ্ট সকাল ১১ টার দিকে বীচের লাবনী পয়েন্টে এ ঘটনা ঘটে। ভেসে যাওয়া শিক্ষার্থীর একজন হচ্ছে-রাজশাহী ইউনিভার্সিটি অব ইন্ঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (রুয়েট) এর কম্পিউটার সাইন্স এন্ড ইন্ঞ্জিনিয়ারিং বিষয়ের এর ১৭ তম ব্যাচের মেধাবী ছাত্র আরিফুল ইসলাম, তার বাড়ি কক্সবাজার শহরের উত্তর রুমালিয়ার ছড়া, হাশেমিয়া কামিল মাদ্রাসার সামনে। অপর জন হচ্ছে-শহরের ঘোনার পাড়ার রফিক আহমদ। সে বিদেশে যাওয়ায় জন্য আইএলটিএস-এ প্রশিক্ষণ নিচ্ছিল। বিষয়টি কক্সবাজার জেলা প্রশাসনের পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মাখন চন্দ্র সুত্র ধর সিবিএন-কে নিশ্চিত করেছেন।

মাখন চন্দ্র সুত্র ধর আরো জানান-শিক্ষার্থী দু’জন সমুদ্রে ভেসে যাওয়ার পর পরই লাইফ গার্ড, টুরিস্ট পুলিশ ও জেলা প্রশাসন তাদের উদ্ধারে জোর তৎপরতা চালিয়ে যাচ্ছে। নিখোঁজ ২ জনের সাথে ভেসে যাওয়া অন্য ৩ জনকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করা হয়েছে বলে মাখন চন্দ্র সুত্র ধর জানান। উদ্ধারকৃত ৩ জনের অবস্থা এখন স্বাভাবিক রয়েছে।

এদিকে, কক্সবাজার জেলা প্রশাসক কামাল উদ্দিন খবর পেয়ে দ্রুত ছুটে গিয়ে উদ্ধার কার্য পর্যবেক্ষণ করছেন । তিনি পবিত্র ঈদুল আযহা উপলক্ষে কক্সবাজারে আসতে ইচ্ছুক পর্যটকদের আরো সাবধানতা অবলম্বন করতে এবং গভীর সাগরে নামা থেকে বিরত থাকতে অনুরোধ করেছেন। পর্যটকদের জেলা প্রশাসন যে ধরনের সতর্কতামূলক নির্দেশনা মেনে চলার জন্য বিনীত জানিয়েছেন।

যে কোন জরুরি প্রয়োজনে নির্বাহী ম্যাজিস্ট্রেট কক্সবাজার- ০১৭৩৩৩৭৩১২৭ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।