হাতির ঘা: কবিরাজের ওষুধ নয়, চাই কাঙ্খিত উন্নয়ন

এম.কলিম উল্লাহ, উখিয়া
উখিয়ার ব্যস্ততম বাণিজ্যিক স্টেশন কোট বাজারের ভালুকিয়া রোডে খানা খন্দে ভরা বড় বড় গর্তে ইটের ভাঙ্গা টুকরো দিয়ে ভরাট করা হচ্ছে।

কোটবাজার স্টেশনটি মূলত রত্নাপালং ইউনিয়নে অবস্থান করলেও রাজাপালং, জালিয়াপালং, হলদিয়া পালং সহ চার ইউনিয়নের মিলন কেন্দ্র। স্টেশনের সংযোগ সড়ক ভালুকিয়া রোডে রত্না পালং ইউনিয়নের সিংহভাগ ও হলদিয়া পালং ইউনিয়নের অনেক জনসাধারণের যাতায়াতের একমাত্র মাধ্যম।

ভালুকিয়া রোডে প্রতিনিয়ত অটোরিক্সা, টমটম, সিএনজি,এনজিও সংস্থার মাইক্রোবাস, প্রাইভেট কার ও ইটভাটার ট্রাক চলাচলের ফলে স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রীদের দুর্ভোগ সহ সাধারণ জনগণের চলাচলের অযোগ্য হয়ে পড়ে সড়কটি। ফলে বর্ষা মৌসুমের শুরু থেকে ওই রোডের যাত্রীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

রত্নাপালং ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য ডাঃ মোকতার আহমদ বলেন, রত্না পালং ইউনিয়নের জনসাধারণের দুর্ভোগ নিরসনে ইউনিয়নের চেয়ারম্যান খাইরুল আলাম চৌধুরীর ব্যক্তিগত তহবিল থেকে খানাখন্দে ভরা গর্তগুলো সাময়িক ঠিক করে দেওয়া হচ্ছে।

পথচারীরা বলেন হাতির ঘায়ে কবিরাজের ওষুধ দিয়ে কি হবে, চাই কাঙ্কিত উন্নয়ন।হাতির ঘা-য়ে কবিরাজের ওষুধ বললেও এই ভাঙ্গা ইটের টুকরা দিয়ে কিছুটা দুর্ভোগ কমবে বলে আশাবাদ ব্যক্ত করে করেন ভুক্তভোগী যাত্রী আব্দুল মাবুদ।