কক্সবাজারের ৪ টি আসনে ৩৪ জন প্রার্থীর মনোনয়নপত্র জমা


সাইফুল ইসলাম,কক্সবাজার জার্নাল :
একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মনোনয়পত্র দাখিলের শেষ দিনে কক্সবাজারের ৪ টি আসনে ৩৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। ২৮ নভেম্বর (বুধবার) উৎসবমুখর পরিবেশে রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মো. কামাল হোসেনর কাছে এসব মনোনয়নপত্র জমা দেন।

এরই মধ্যে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম, বিএনপি থেকে সাবেক প্রতিমন্ত্রী সালাহ উদ্দীন আহমদের সহধর্মিনী সাবেক সংসদ সদস্য হাসিনা আহমেদ, ইসলামী শাসনতন্ত্র থেকে আলী আজগর, বাংলাদেশ ওয়ার্কাস পার্টি থেকে আবু মো. বশিরুল আলম, স্বতন্ত্র প্রার্থী বদিউল আলম ও তানিয়া আফরিন, জাতীয় পার্টি থেকে মৌলভী মো. ইলিয়াছ, মুহাম্মদ ফয়সাল।

কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, বিএনপির থেকে সাবেক সংসদ সদস্য আলমগীর মো. মাহফুজুল্লাহ ফরিদ, ইসলামী ফ্রন্ট থেকে আবু ইউসুফ মুহাম্মদ মন্জুর আহমদ, জাতীয় পার্টি থেকে মোহাম্মদ মোহিবুল্লাহ, জামায়াত বিএনপি থেকে এ এইস এম হামিদুর রহমান আযাদ, বিকল্পধারা থেকে শাহেদ সরওয়ার, ইসলাম শাসনতন্ত্র থেকে জসিম উদ্দীন, আনসারুল করিম,, আবু বকর ছিদ্দিক, মো. জিয়াউর রহমান, এ এম মাসুদুল ইসলাম মাসুদ, ও মো. শহিদুল্লাহ।

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনে আওয়ামীলীগ থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, বিএনপি থেকে সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল, মোহাম্মদ নজিবুল ইসলাম, ইসলামী শাসনতন্ত্র থেকে মোহাম্মদ আমীন, জাতীয় পার্টি থেকে মুফিজুর রহমান, মো. হাছন।

কক্সবাজার-৪ (টেকনাফ-উখিয়া) আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র জামা দিয়েছেন বর্তমান সংসদ সদস্য আবদুর রহমান বদির স্ত্রী শাহীন আক্তার, বিএনপি থেকে জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সসদ্য জেলা শাহাজান চৌধুরী, জাতীয় পার্টি থেকে আবুল মনজুর, মোহাম্মদ শোয়াইব, রবিউল হোছাইন, সাইফুদ্দিন খালেদ, মোহাম্মদ সালাহ উদ্দিন, এম গফুর উদ্দিন।

রিটানিং কর্মকর্তা জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, কক্সবাজার ৪ টি আসন থেকে ৩৪ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এগুলো যাচাই বাছাই করেই পূর্ণাঙ্গ মনোনিত প্রার্থীদের নাম ঘোষনা করা হবে।