গায়েবি যুদ্ধে ভেঙ্গে যাচ্ছে ইয়াবা কারবারীদের রাজ প্রাসাদ!

গিয়াস উদ্দিন ভুলু,টেকনাফ
টেকনাফ উপজেলার ইয়াবা কারবারীদের নির্মুল করতে বিভিন্ন কৌশল হাতে নিয়েছে জেলা পুলিশ প্রশাসনন। সারাদেশে চলমান মাদক বিরোধী অভিযানের ধারাবাহিকতার অংশ হিসাবে সীমান্ত নগরী টেকনাফের মাদক কারবারীদের নিশ্চিহ্ন করতে ‘অ্যাটাকিং অ্যাকশন’ এক কথায় যাকে বলে “গায়েবি যুদ্ধ”সেই ধারাবাহিকতায় গত২১, ২২, অক্টোবর গভীর রাতে এই দুই দিনে টেকনাফ সদর ইউনিয়ন নাজির পাড়া ও মৌলভী পাড়ায় মাদক বানিজ্যের অবৈধ টাকায় গড়ে তোলা ২/৩ টি রাজ প্রাসাদ ভাংচুর করা হয়েছে। উক্ত অভিযান চলাকালীন সময়ে পুলিশ সদস্যরা ৩০ হাজার ইয়াবাসহ ৩জন নারীকে আটক করতে সক্ষম হয়।

থানা সূত্রে জানা গেছে, টেকনাফে চিহ্নিত ইয়াবা কারবারীদের নিশ্চিহ্ন করতে এই সাঁড়াশি অভিযান চালাচ্ছে পুলিশ। অভিযানের অংশ হিসাবে অবৈধ টাকায় গড়ে উঠা রাজ প্রাসাদ গুলোও গুড়িয়ে দেওয়া হচ্ছে।

গত দুই দিনে ৩/৪টি শীর্ষ ইয়াবা ব্যবসায়ীর রাজাহীন আলিশান রাজ প্রাসাদ গুড়িয়ে দেয়া হয়েছে। এদিকে অভিযানের খবর পেয়ে অত্র এলাকার চিহ্নিত কারবারীরা সু-কৌশলে পালিয়ে যাচ্ছে দেশের বিভিন্ন এলাকায়। অনেকে বিদেশে পাড়ি দিচ্ছে বলে খবর পাওয়া যাচ্ছে।

তথ্য সুত্রে আরো জানা যায়, এই দুই দিনের সাঁড়াশী অভিযানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভূক্ত ইয়াবা কারবারী নাজিরা পাড়ার জিয়াউর রহমান, আবদুর রহমান ও নুরুল হক ভূট্টু,মৌলভী পাড়ার ফজল হাজ্বীর দুই পুত্র একরাম ও আব্দুরহমান বাড়ীর ভিতরে বাহিরে ভাংচুর করা হয়েছে।

এব্যপারে টেকনাফ থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ বলেন, ইয়াবা কারবারীদের বাড়ী গুলো গায়েবি যুদ্ধে ভেঙ্গে যাচ্ছে বলে আমিও শুনেছি।

তবে টেকনাফ উপজেলার ইয়াবা ব্যবসায়ীদের নিশ্চিহ্ন করার শপথ নিয়েই আমি কাজ শুরু করেছি। তাদেরকে নির্মূল করার যে কোন কঠোর ভুমিকা পালন করবে আমাদের পুলিশ সদস্যরা।

তিনি আরো বলেন, চলো যাই যুদ্ধে মাদক কারবারীদের বিরুদ্ধে এই নির্দেশ পালন করার জন্যই আমি টেকনাফে এসেছি। অত্র এলাকার ইয়াবা কারবারীরা যত বড় শক্তিশালী হোক না কেন কাউকেই রেহাই দেওয়া হবে না।