রোহিঙ্গার হাতে দেড় বছরের শিশু ধর্ষণ, ধর্ষক আটক

সিভয়েস :কক্সবাজার শহরের বাদশা ঘোনা এলাকায় আব্দুল্লাহ নামে এক রোহিঙ্গা নাগরিকের হাতে ধর্ষণের শিকার হয়েছে দেড় বছরের এক শিশু কন্যা। রক্তাক্ত অবস্থায় সোমবার গভীররাতে ওই শিশুটিকে উদ্ধার করে পুলিশ।

বর্তমানে শিশুটি কক্সবাজার সদর হাসপাতালের ওয়ান স্টোপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিৎসাধীন রয়েছে। মঙ্গলবার (২০ নভেম্বর) ভোররাতে ধর্ষক আব্দুল্লাহকে আটক করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, কক্সবাজার পৌরসভার ৯ নং ওয়ার্ড বাদশা ঘোনা এলাকায় দীর্ঘদিন ধরে ভাড়া বাসায় আশ্রয় নিয়ে দিনমজুরের কাজ করে আসছে রোহিঙ্গা নাগরিক মো. আব্দুল্লাহ (৩৩)। সোমবার (১৯ নভেম্বর) সন্ধ্যার পরে তার ভাড়া বাসার পাশে দেড় বছরের এক শিশু কন্যাকে আদর করার নামে ফুসলিয়ে ধর্ষণ করে পালিয়ে যায় আব্দুল্লাহ। পরে ধর্ষণের বিষয়টি শিশু কন্যার পরিবারের সদস্যরা বুঝতে পেরে আব্দুল্লাহকে খুঁজতে থাকে। এক পর্যায়ে গভীররাতে এলাকাবাসী আব্দুল্লাহকে ধরে পুলিশকে খবর দেয়।

স্থানীয় বাসিন্দা সিরাজুল ইসলাম বলেন, সন্ধ্যার পর থেকে রক্তাক্ত অবস্থায় দেড় বছরের শিশুটিকে নিয়ে এলাকায় উত্তেজনা তৈরী  হয়। পরে গভীররাতে আব্দুল্লাহকে ধরে পুলিশকে খবর দেয়া হয়। তিনি বলেন, ওই শিশুর পরিবার খুবই দরিদ্র। শিশুটির বাবা কক্সবাজার সমুদ্রসৈকতে ভ্রাম্যমান পান বিক্রেতা। দিনের আয় দিয়ে সংসার চলে। এলাকাবাসীরা এই রোহিঙ্গা নাগরিকের কঠোর শাস্তির দাবি জানান।

কক্সবাজার সদর থানার এসআই মাজেদুল ইসলাম বলেন, ঘটনাস্থলে গিয়ে দেড় বছরের ওই শিশু কন্যাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালের ওসিসি সেন্টারে ভর্তি করা হয়েছে। এলাকাবাসীর সহযোগিতায় আজ মঙ্গলবার ভোররাতে আব্দুল্লাহকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই শিশুকে ধর্ষণের কথা স্বীকার করেছে আব্দুল্লাহ।

এছাড়া সে রোহিঙ্গা নাগরিক। তার কোনো ভোটার আইডি কার্ড নেই। মিয়ানমার থেকে এসে দীর্ঘদিন ধরে কৌশলে কক্সবাজার শহরে অবস্থান করছে বলে জানা গেছে।