সমাজ থেকে উগ্রবাদ ও সহিংসতা নিরসনে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে: চেয়ারম্যান ভুট্টো

সংবাদ বিজ্ঞপ্তি :

আমাদের সমাজে দিন দিন অসহিষ্ণুতা বেড়ে যাচ্ছে। খুব ছোটখাটো ব্যাপারে মাঝেমধ্যে বড় রকমের সংঘর্ষের সৃষ্টি হয়। তরুণদের মধ্যে কিছুটা হতাশা ও বেকারত্ব কাজ করে। এ ছাড়া ছোটখাটো স্বার্থের দ্বন্দ্বও আছে।

ধর্মীয় বহুত্ববাদ চর্চার মাধ্যমে সমাজকে সহনশীল ও সমাজের মানুষের মধ্যে প্রকৃত সম্প্রীতি স্থাপন করা সম্ভব। অথচ বর্তমান সময়ের একটা বড় অংশের সহিংস উগ্রবাদের বিস্তার ঘটছে ধর্মের নামে। ধর্মীয় বহুত্ববাদের প্রচার ও সাধারণ মানুষকে ধর্মের মূলবাণী সম্পর্কে সচেতন করার মাধ্যমেই সহিংস উগ্রবাদের মতো একটি একটি সামাজিক সমস্যার টেকসই মোকাবিলা করা সম্ভব।’

রবিবার (১৯ ডিসেম্বর) রামুর ঈদগড় ইউনিয়ন পরিষদের হলরুমে উখিয়ার একমাত্র বেসরকারি উন্নয়ন সংস্থা হেলপ কক্সবাজার কর্তৃক আয়োজিত উগ্রবাদ ও সহিংসতা নিরসনে ” স্থানীয় সরকার প্রতিনিধিবৃন্দদের সাথে ওরিয়েন্টেশনে এসব কথা বলেন বক্তারা।

উক্ত ওরিয়েন্টেশন অনুষ্ঠানে হেলপ কক্সবাজার এর সিভেক প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মোঃ সাদেকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব ফিরোজ আহমেদ ভুট্টো এবং সকল ইউপি সদস্য গণ সহ প্রকল্পের কর্মকর্তার।

এসময় প্রধান অতিথির বক্তব্যে ফিরোজ আহমেদ ভুট্টো বলেন, সমাজ থেকে উগ্রবাদ ও সহিংসতা নিরসন করতে সকল কে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। নবনির্বাচিত মেম্বার উদ্দেশ্য করে তিনি বলেন, ইদগড় ইউনিয়নে কোন ওয়ার্ডে কেউ যেন উগ্রবাদী কার্যক্রমে না জড়ায় সেই দিকে বিশেষ নজর রাখতে অনুরোধ জানান। পাশাপাশি সমাজিক যোগাযোগ মাধ্যমের সঠিক ব্যবহার করতে হবে, এবং কোন ভূয়া -ভিত্তিহীন নিউজ শেয়ার না করার জন্য অনুরোধ জানান।