হজে প্লেন ভাড়া কমলো ১০ হাজার

অনলাইন ডেস্ক – এ বছর হজযাত্রীদের প্লেন ভাড়া কমানো সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যাটন প্রতিমন্ত্রী মো: মাহবুব আলী।

তিনি বলেছেন, এবার প্রতি হজ যাত্রীকে প্লেন ভাড়া প্রদান করতে হবে ১ লাখ ২৮ হাজার টাকা। যা গতবছরের তুলনায় ১০ হাজার ১৯১ টাকা কম।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) বিকালে হজ সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভা শেষে তিনি এ কথা জানান।

তিনি বলেন, গতবছর প্লেন ভাড়া ছিল ১ লাখ ৩৮ হাজার টাকা। হজ যাত্রীরা যাতে সুন্দরভাবে হজ করতে পারে সেক্ষেত্রে বিমানের যা দায়িত্ব তা পালন করা হবে।

প্রতিমন্ত্রী আরো বলেন, ইতোমধ্যে আমাদের মধ্যে আলোচনা হয়েছে। সবার বক্তব্য শুনেছি। সবার ঐকান্তিক প্রচেষ্টায় আমরা মানুষের ভোগান্তি কমাতে পারি।

এ সময় ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মাদ আব্দুল্লাহ বলেন, টাকা কমালে শেখ হাসিনার পকেট থেকে যাবে। আবার বেশি করলেও তার পকেটে যাবে। সেটা বড় নয়। বরং আমরা গুরুত্ব দিবো হাজিরা যাতে ভালোভাবে হজ পালন করতে পারে।

তিনি বলেন, সারাদেশের হজ যাত্রীরা যাতে সুন্দরভাবে হজ পালন করতে পারেন সেই পদক্ষেপ নেবেন। আর এর মাধ্যমে শেখ হাসিনার সরকারের সম্মানকে ধরে রাখতে হবে।

প্লেনের টিকেটের দাম কমানোর প্রসঙ্গ তুলে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, আমি জানি, বিমান প্রতিমন্ত্রী অনেক বেশি দয়ালু এবং ভদ্র মানুষ। তিনি আমাদের দাবী রেখেছেন তাকে এজন্য অনেক ধন্যবাদ।

তিনি বলেন, আল্লাহর মেহমানদের চোখে যেনো পানি না ঝরে। যারা তাদের চোখে পানি ঝরাবে তাদের চোখে আমরা রক্ত ঝরিয়ে ছাড়বো ইনশাল্লাহ। এটা আমার পরিষ্কার কথা। এক্ষেত্রে আশা করি, হজ সংশ্লিষ্ট সবাই সতর্ক থাকবেন।

আমরা আল্লাহর মেহমানদের খেদমত করার সুযোগ নিতে চাই। এটা আমাদের দায়িত্ব। যোগ করেন ধর্মপ্রতিমন্ত্রী।

বৈঠকে দুই মন্ত্রণালয়ের সচিব, হাবের প্রতিনিধিগণ উপস্থিতি ছিলেন।