কক্সবাজারে অভিযানের সময় ‘অসুস্থ’ আসামি, হাসপাতালে মৃত্যু

কক্সবাজার প্রতিনিধি •


কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামাবাদে পুলিশের অভিযানের সময় ‘অসুস্থ’ থাকা গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত এক আসামির হাসপাতালে মৃত্যু হয়েছে।

পরোয়ানাভুক্ত মৃত ব্যক্তির নাম নুরুল কবির লেদু (৫৫)। তিনি ইসলামাবাদ ইউনিয়নের ইউছুপেরখিল গ্রামের মৃত সুলতান আহমদের ছেলে।

শনিবার (১৬ জুলাই) রাত পৌনে ৩টায় রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার মৃত্যু হয়।

মৃতের চাচা নুরুল আলম বলেন, তার ভাইপো নুরুল কবির লেদু একটি মামলায় পলাতক আসামি ছিল। পুলিশের অভিযানকালে সে বুকে ব্যথা অনুভব করে। পরে পুলিশের গাড়িযোগে হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল হালিম।

তিনি জানান, নুরুল কবির লেদু গত ২০১৯ সালের ৪ ফেব্রুয়ারি মারামারির ঘটনায় কক্সবাজার সদর থানায় দায়ের হওয়া একটি মামলার এজাহারভুক্ত আসামি। ওই মামলায় তিনি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। রবিবার রাত ২টার দিকে বাড়িতে আসামি লেদু অবস্থান করছে এমন খবরে পুলিশের একটি দল অভিযান চালায়। এ সময় পরিবারের সদস্যরা আসামি বুকে ব্যথাজনিত অসুস্থতায় ভুগছেন বলে পুলিশকে অবহিত করে। পরে পুলিশ তাদের নিজস্ব গাড়িতে করে আসামি নুরুল কবির লেদুকে দ্রুত রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃতের ছেলে শরীফুজ্জামান জানান, তার বাবা একজন হার্টের রোগী। এটি নিছক একটি দুর্ঘটনা। পুলিশের বিরুদ্ধে তাদের কোনো অভিযোগ নেই।