অস্ত্র ও কার্তুজসহ দুইজন অস্ত্র কারবারি গ্রেপ্তার

আবু সায়েম, কক্সবাজার :

কক্সবাজারের রামু থানাধীন ঈদগড় ইউনিয়নস্থ কোদালিয়াকাটা এলাকায় র‌্যাব-১৫ অভিযান পরিচালনা করে অস্ত্র ও কার্তুজসহ দুইজন অস্ত্র কারবারী কে গ্রেফতার করা হয়েছে।

এসময় আটককৃত ব্যক্তিদ্বয়ের দেহ তল্লাশী করে তাদের হেফাজত হতে ০১টি দেশীয় তৈরী এলজি, ০২ রাউন্ড কার্তুজ উদ্ধারসহ ০১টি স্মার্ট ফোন ও ০১টি বাটন ফোন (০২টি সীম) জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামিরা হলেন,রামুর ঈদগড় ইউনিয়নের মোহাম্মদ হোছনের পুত্র রুস্তম আলী ( ৩৯) এবং শওকত আলী (২২)।

র‌্যাব জানান,২৭ এপ্রিল ( শনিবার) রাত দেড়টার দিকে নিয়মিত অভিযানের অংশ হিসেবে গোপন সংবাদের ভিত্তিতে রামু থানাধীন ঈদগড় ইউনিয়নের কোদালিয়াকাটা এলাকার রাস্তার মাথায় কতিপয় ব্যক্তি মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে ঈদগড়-বাইসারি সড়কের উপর র‌্যাবের আভিযানিক দল অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে সন্দেহজনকভাবে দুইজন ব্যক্তি পলায়নের চেষ্টাকালে তাদের আটক করা হয়।

র‌্যাব আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তিদ্বয় নাম ঠিকানা প্রকাশসহ তাদের হেফাজতে দেশীয় তৈরী অস্ত্র থাকায় তারা কৌশলে পালানোর চেষ্টা করে বলে জানায়।

অতিরিক্ত পুলিশ সুপার ( ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী বলেন, আটককৃত ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে তারা নিজেদেরকে অস্ত্র কারবারী বলে স্বীকার করে। উদ্ধারকৃত অস্ত্রের বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তারা কোন বৈধ কাগজপত্র প্রদর্শন করতে পারেনি এবং উক্ত অবৈধ অস্ত্র বেআইনি ভাবে নিজ হেফাজতে রেখে জনমনে আতঙ্ক সৃষ্টিসহ ভয়ভীতি প্রদর্শন করে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড পরিচালনা করে থাকে বলে জানায়। এছাড়াও তারা দেশীয় অস্ত্র ও গোলাবারুদ মহেশখালী হতে সংগ্রহ করে বিভিন্ন দুস্কৃতিকারীদের নিকট নিয়মিত বিক্রয় করে আসছে।

তিনি আরো বলেন, উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত অস্ত্র কারবারীদ্বয়ের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে রামু থানায় মামলা দায়ের করা হয়েছে।