টেকনাফে আইস ও ইয়াবার বৃহৎ চালান উদ্ধার!

গিয়াস উদ্দিন ভুলু, কক্সবাজার জার্নাল •


টেকনাফ সীমান্ত প্রহরী বিজিবি সদস্যরা পৃথক অভিযান পরিচালনা করে বিপুল পরিমান ক্রিস্টাল মেথ আইস, ইয়াবার চালান উদ্ধার করেছে। এসময় মাদক বহনে ব্যবহার হওয়া ২টি কাঠের নৌকাও জব্দ করা হয়েছে।

উক্ত অভিযানে মাদক পাচারে জড়িত দুই জন মিয়ানমার নাগরিকেও গ্রেফতার করতে সক্ষম হয় বিজিবি।

১১ মে প্রেস বার্তার মাধ্যমে ২ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মহিউদ্দিন আহমেদ গণমাধ্যম কর্মিদেরকে অভিযান গুলোর তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান,গত ১০ মে রাত সাড়ে ৯ টার দিকে মিয়ানমার থেকে মাদকের চালান পাচারের গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির বিশেষ ২টি টহলদল সদর ইউনিয়নের বরইতলী এলাকায় কৌশলে অবস্থান নেয়। কিছুক্ষণ পর ২জন ব্যক্তি ১টি কাঠের নৌকা যোগে বাংলাদেশ অভ্যান্তরে আসতে দেখে নৌকাটি ধাওয়া করে মিয়ানমারের বুচিদং জেলার মন্ডু থানার প্রাংপুরের মৃত আব্দুস সালামের ছেলে মোঃ রবি উল্লাহ (২৩) ও একই এলাকার আবুল কালামের ছেলে মোঃ আয়াছ (২৫) কে কাঠের নৌকাসহ আটক করে। পরে নৌকাটি তল্লাশী করে ৭ কেজি ৩৮২ গ্রাম আইস, ৩০ হাজার পিস ইয়াবা ও ১শ কেজি সুঁতার জাল জব্দ করে।

অপরদিকে, একই দিন রাত পৌনে ১১টার দিকে সাবরাং ইউনিয়নের দক্ষিণ নোয়াপাড়া এলাকায় মিয়ানমার থেকে মাদকের চালান পাচারকালে ৫০ হাজার ইয়াবা জব্দ করা হয়। এই সময় দুই পাচারকারী পালিয়ে যায়।

এছাড়াও একই দিন রাত পৌনে ১২ টার দিকে সদর ইউনিয়নের আলুগোলার প্রজেক্ট এলাকা দিয়ে মাদকের চালান পাচারকালে লোক ১টি কাঠের নৌকাসহ ২লাখ পিস ইয়াবার চালান জব্দ করে। এই ঘটনায় ৪ পাচারকারী পালিয়ে যায়।

ধৃত দুই পাচারকারীকে জব্দকৃত মাদক ও অন্যান্য মালামালসহ টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে। তবে মালিকবিহীন মাদক গুলো পরবর্তী বিনষ্ট করণের জন্য ব্যাটালিয়ন সদরে মজুদ রাখা হয়েছে বলে জানিয়েছেন বিজিবির এই কর্মকর্তা।