সড়কে আর মৃত্যু দেখতে চাই না: সুলতান মাহমুদ চৌধুরী

কক্সবাজার জার্নাল প্রতিবেদক •

“সড়কে আর কাউকে হারাতে চাইনা,চাই নিরাপদ সড়ক”-এ স্লোগানকে সামনে রেখে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন করেছে চেরাং স্টেশন স্পোর্টিং ক্লাব।

শুক্রবার(১৬ সেপ্টেম্বর) জুমার নামাজের পর জালিয়াপালং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সাধারণ মানুষ অংশ নেয়।

মানববন্ধনে আসা এনজিওকর্মী ইঞ্জিনিয়ার রুহুল আমিন বলেন,” সড়কে অদক্ষ চালকদের কারণে প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনা বৃদ্ধি পাচ্ছে। সড়কে চালকদের শৃঙ্খলায় ফেরাতে প্রশিক্ষণের ব্যবস্থা করে তাদের দক্ষ করে তোলার দাবি জানাচ্ছি।”

স্থানীয় যুবনেতা শাহাব উদ্দিন ও আফাজ বলেন,”সড়ক যেনো মৃত্যুকূপ না হয়,আর কাউকে আমরা হারাতে চাইনা। আমাদের মাঝ থেকে কয়েকদিন আগে প্রথম শ্রেণির এক শিশু না ফেরার দেশে চলে গেছেন। প্রতিটি স্কুলের সামনে স্পীড ব্রেকার স্থাপনের দাবি জানাচ্ছি।”

উখিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সোলতান মাহমুদ চৌধুরী বলেন “আমরা সড়কে আর মৃত্যু দেখতে চাইনা। সড়কে অদক্ষ চালকদের কারণে প্রাণ হারাচ্ছে কোমলমতি শিক্ষার্থী থেকে শুরু করে বৃদ্ধরা। তাই প্রশাসনসহ সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করছি সড়ক যেনো নিরাপদ হয় সেদিকে নজর দিয়ে যা যা করা প্রয়োজন তা করা হয়। আমাদের এই চেরাং এলাকায় বিগত দিনে অসংখ্য দূর্ঘটনা ঘটেছে। এতে প্রাণহানি হয়েছে অনেকের। তাই চালকদের সুশৃঙ্খলভাবে গাড়ি চালানোর জন্য সমিতির নেতৃবৃন্দের পদক্ষেপ নেওয়ার দাবি জানাচ্ছি।”