ইউএনও, এসি ল্যান্ডসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

ডেস্ক রিপোর্ট •

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরের মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ‘পেশ ইমাম’ পদে এমপিওভুক্ত শিক্ষককে নিয়োগ দেওয়ার অভিযোগে আদালতে মামলা হয়েছে।

মঙ্গলবার শফিকুল ইসলাম নামে একজন চাকরিপ্রার্থী ব্রাহ্মণবাড়িয়ার যুগ্ম জেলা জজ (প্রথম) আদালতে মামলাটি করেন।

মামলায় নিয়োগ পাওয়া শিক্ষক মেজবাহ উদ্দিনকে প্রধান আসামি করা হয়েছে। এ ছাড়া নিয়োগ প্রক্রিয়ায় সম্পৃক্ত থাকায় বিজয়নগর উপজেলা নির্বাহী অফিসার, ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি), সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার, উপজেলার আউলিয়ানগর সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ এবং উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তাকে আসামি করা হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, উত্তীর্ণ তালিকার ছয় নম্বরে থাকা মেজবাহ উদ্দিনকে ইমাম পদে নিয়োগ দেওয়া হয়েছে। নিয়োগের জন্য যেসব অভিজ্ঞতা প্রয়োজন, সেগুলো মেজবাহ উদ্দিনের নেই। পাশাপাশি তিনি মহেশপুর উচ্চ বিদ্যালয় নামে একটি এমপিওভুক্ত স্কুুলের শিক্ষক। এমপিও নীতিমালা-২০২১ অনুসারে তিনি মডেল মসজিদে নিয়োগ পেতে পারেন না।

এ ব্যাপারে বিজয়নগরের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্বে থাকা সহকারী কমিশনার (ভূমি) রাবেয়া আফসারের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। তাকে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।