চকরিয়ায় ইয়াবা ও আইস উদ্ধার: দুই নারীসহ ধরা ৩ মাদক কারবারি!

মো. কামাল উদ্দিন, চকরিয়া :

কক্সবাজারের চকরিয়া থানা পুলিশের মাদক বিরোধী পৃথক পৃথক অভিযানে ২হাজার পিস ইয়াবা ও ১০০গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধারসহ ৩জনকে আটক করা হয়েছে।

রবিবার (২৪ ডিসেম্বর) সকাল সাড়ে আটটা ও পৌনে দশটার দিকে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী, এস.আই জামালসহ সঙ্গীয় পুলিশ সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে চট্রগ্রাম – কক্সবাজার মহাসড়কের ডুলাহাজারা রিংভং বন বিভাগের চেকপোষ্টের সামনে মাদক বিরোধী অভিযান পরিচালনা করাকালে তল্লাশি করে ২হাজার পিস ইয়াবা ও ১০০গ্রাম ক্রিস্টাল মেথ আইস সহ ৩ জন মাদককারবারীকে আটক করতে সক্ষম হয়।

এ ঘটনায় ১ম দফায় অভিযানে ২হাজার পিস ইয়াবা ও বহনকাজে ব্যবহৃত মোটরসাইকেল সহ আটককৃত ব্যক্তি হলেন- চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের রাজঘাঁটা এলাকার দিদারুল আলমের ছেলে ফাহাদ মাহমুদ দিহান (২৫) ও দ্বিতীয় দফা অভিযানে যাত্রীবাহি হানিফ বাসে তল্লাশি চালিয়ে ১০০ গ্রাম নিষিদ্ধ ক্রিস্টাল মেথ আইস সহ ২ জন আটককৃত ব্যক্তি হলেন- টেকনাফের হোয়াইক্ষং ইউনিয়নের খোরিখোলা এলাকার লাতাই চাকমার মেয়ে মেছিং চাকমা (৩০) ও অপরজন পার্বত্য বান্দরবানের আলীকদম উপজেলার পানবাজার লম্বু গ্রামের বিজয় তংচঙ্গা (প্রকাশ মং চাকমা) (২৩)।

পুলিশের দেওয়া প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, ১ম দফায় অভিযানে ২হাজার পিস ইয়াবা ও একটি মোটরসাইকেল সহ আটক ফাহাদ মাহমুদ দিহান(২৫) কৌশলে মোটর সাইকেলের চেসিস এর ভিতর বিশেষ কায়দায় লুকায়তি করে ইয়াবা নিয়ে কক্সবাজার থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে বিক্রি করার জন্য নিয়ে যাচ্ছিলো।

অপরদিকে, গোপন সংবাদের ভিত্তিতে ২য় দফায় অভিযানে যাত্রীবাহি হানিফ বাসে তল্লাশি চালিয়ে ১০০ গ্রাম ক্রিষ্টাল মেথ আইস সহ আটককৃত ২ উপজাতি নারী তাদের শরীরে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ১০০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস (যার আনুমানিক মূল্য, ৫০ হাজার টাকা) টেকনাফ থেকে চট্টগ্রামে বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিলো।

এ বিষয়ে চকরিয়া থানার (ভারপ্রাপ্ত) কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী বলেন, দু’দফায় অভিযানে আটক ২ নারীসহ ৩ জনের বিরুদ্ধে নিয়মিত আইনে মামলা রুজু করা হয়েছে। মাদক পাচারকারীদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।