মেরিন ড্রাইভে ইয়াবার বিশাল চালান উদ্ধার: আটক ৩

আবদুল্লাহ আল আজিজ, কক্সবাজার জার্নাল •

কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কদ ৪ কোটি ১৫ লক্ষ টাকা মূল্যের ১ লাখ ৩৮ হাজার ৪০০ পিস ইয়াবাসহ তিন রোহিঙ্গা মাদক কারবারিকে আটক করেছে র‍্যাপিড একশ্যান ব্যাটালিয়ন র‍্যাব-৭, চট্টগ্রাম।

গত ১৫ জানুয়ারি (শনিবার) রাত সাড়ে ১০টার দিকে এ অভিযান পরিচালনা করে ইয়াবাসহ তাদের আটক করা হয়।

র‍্যাব-৭, চট্টগ্রাম সিনিঃ সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ নুরুল আবছার চৌধুরী কক্সবাজার জার্নালকে এ তথ্য নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাবের চৌকস আভিযানিক দল কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে চেকপোস্ট স্থাপন করে তল্লাশি চালিয়ে ১ লাখ ৩৮ হাজার ৪শ পিস ইয়াবার চালানসহ তিন মাদক কারবারিকে আটক করে এবং মাদক পাচারে জড়িত সিএনজি গাড়িটিও জব্দ করা হয়।

আটককৃত মাদক কারবারিরা হলেন, উখিয়ার বালুখালী রোহিঙ্গা শিবিরের মৃত আবুল কাশেমের পুত্র মোঃ কামাল হোসেন (৪৩) ও মৃত মমতাজ মিয়ার পুত্র মোঃ ইসমাইল (২৯) এবং মৃত কবির আহমদের পুত্র মোঃ সাকের (৩১)।

পরবর্তীতে আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন যাবৎ মায়ানমার থেকে ইয়াবা সংগ্রহ করে তা ঢাকা, চট্টগ্রাম ও কক্সবাজারসহ দেশের অন্যান্য অঞ্চলের মাদক ব্যবসায়ীদের নিকট পাচার করে আসছে বলে স্বীকার করে।

এদিকে, গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত ইয়াবার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।